যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

গোলাপ ফুলআব্দুল্লাহ ইবনে যোবায়ের রা. তাঁর মা হযরত আসমা বিনতে আবু বকর থেকে বর্ণনা করেন, যখন রাসূল (সা.) মক্কা থেকে মদীনায় হিজরত করতে মনস্থ করলেন।

আবু বকর রা. তাঁর সাথে ছিলেন।

আবু বকর রা. তখন ঘরে যা দেরহাম ছিলো সব নিয়ে গিয়েছিলেন। যার পরিমান আনুমানিক ৫/৬ হাজার দেরহাম হবে। ঘরে আমাদের জন্য কোন টাকা পয়সা ছিলো না। তখন আমার দাদা আবু কোহাফা রা.ও আমাদের সাথে থাকতেন। বার্ধক্যের দরুন তিনি অন্ধ হয়ে গিয়েছিলেন।

আবু বকর রাসূল (সা.) এর সাথে চলে যাওয়ার পর দাদা একদিন আমাকে বললেন, তোর বাপ নিশ্চয়ই টাকা পয়সা যা ছিলো সব একেবারে কুড়িয়ে কাচিয়ে নিয়ে গেছে তাই না? তোদের জন্য কিছুই রেখে যায় নি।

আমি তাড়াতাড়ি বললাম, কি বলছেন দাদাজি? আব্বু আমাদের জন্য অনেক টাকা পয়সা রেখে গেছেন। আমি পাথর উঠিয়ে ঘরের তাকে রেখেছিলাম। যেখানে আব্বু টাকা পয়সা রাখতেন।

তাঁর উপর একটি কাপড়  বিছিয়ে দাদাকে হাত ধরে সেই তাকের কাছে নিয়ে গেলাম। তাঁর হাত সেই পাথরের উপরে রেখে বললাম এই যে ধরে দেখুন, আব্বু আমাদের জন্য কত টাকা পয়সা রেখে গেছেন।

দাদা সেগুলো স্পর্শ করে মনে করলেন তাহলে বোধ হয় সত্যিই আবু বকর অনেক সম্পদ রেখে গেছে। তিনি নিশ্চিন্ত হয়ে গেলেন।

অথচ তখন আমাদের ঘরে একটি পয়সাও ছিলো না।

সূত্রঃ প্রতিভার গল্প বই থেকে।

Syed Rubelশিক্ষামূলক গল্পইসলামীক গল্প,বাংলা গল্পআব্দুল্লাহ ইবনে যোবায়ের রা. তাঁর মা হযরত আসমা বিনতে আবু বকর থেকে বর্ণনা করেন, যখন রাসূল (সা.) মক্কা থেকে মদীনায় হিজরত করতে মনস্থ করলেন। আবু বকর রা. তাঁর সাথে ছিলেন। আবু বকর রা. তখন ঘরে যা দেরহাম ছিলো সব নিয়ে গিয়েছিলেন। যার পরিমান আনুমানিক ৫/৬ হাজার দেরহাম হবে। ঘরে আমাদের জন্য...Amar Bangla Post