যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

Bengali_Letter_Aa).svgআসমায়ী বর্ণনা করেন খলীফা হারুনুর রশীদের কাছে এক ব্যক্তি একটি বাঁদী নিয়ে আসলো বিক্রির উদ্দেশ্যে। খলীফা বাঁদীটি ভালভাবে পরখ করে দেখতে লাগলেন। বাঁদীর মুখে মেছতার দাগ এবং নাক বোঁচা ছিলো। খলীফা এ কারণেই কিনতে অস্বীকৃত জানিয়ে বললেন, এ বাঁদী  কিনবো না। মুখ ভর্তি দাগ আর নাক বোঁচা।

বাদীর মালিক আর কি করবেন! অগত্য তাকে নিয়ে রওয়ানা হয়ে গেলেন। কিছুদুর গিয়েই মেয়েটি খলীফার দিকে তাকিয়ে আবেদনের স্বরে বলল আপনি আমাকে কিনতে চান না ঠিক আছে তবে আপনাকে আমি দু’টো কবিতার লাইন শুনাতে চাই।

খলীফা বললেন, বেশ তাহলে বলো। সে কবিতা পাঠ করলো যার অর্থ—

যদি বোচা নাক আর মেছতার দাগ সৌন্দর্যের পথে অন্তরায় হয়ে, দাঁড়ায় তাহলে তো বলতে হবে হরিণী ও চাঁদও অসুন্দর। যেহেতু সবাই জানে হরিনের নাক চ্যাপ্টা আর চাঁদের আছে কালো দাগ।

মেয়েটির সাহিত্যপূর্ণ কবিতা শুনে খলীফা মুগ্ধ হয়ে গেলেন। তাকে কিনে নিলেন এবং অন্য বাঁদীগণের চেয়ে সে খলীফার প্রিয়পাত্রি হয়ে উঠলো।-প্রতিভার গল্প ২ বই থেকে।

Syed Rubelকিছু গল্পbangla golpo,golpoআসমায়ী বর্ণনা করেন খলীফা হারুনুর রশীদের কাছে এক ব্যক্তি একটি বাঁদী নিয়ে আসলো বিক্রির উদ্দেশ্যে। খলীফা বাঁদীটি ভালভাবে পরখ করে দেখতে লাগলেন। বাঁদীর মুখে মেছতার দাগ এবং নাক বোঁচা ছিলো। খলীফা এ কারণেই কিনতে অস্বীকৃত জানিয়ে বললেন, এ বাঁদী  কিনবো না। মুখ ভর্তি দাগ আর নাক বোঁচা। বাদীর মালিক আর...Amar Bangla Post