যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

মা
ছবিঃ প্রতীকী

আসমায়ী বর্ণনা করেন, এক বেদূঈন মহিলার ছেলে মারা গিয়েছিল। মহিলা পুত্রশোকে পাগলপ্রায় হয়ে গেলেন। রাত দিন অবিরাম কান্না-কাটি করার কারণে তাঁর গালে দাগ পড়ে গিয়েছিলো।

যখন কিছুটা স্বাভাবিক হলেন, তখন পড়লেন “ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন” এবং পুত্রের জন্য আল্লাহর দরবারে দু’আ করলেন, হে আল্লাহ  তুমি জানো পিতা মাতা সন্তানকে কত ভালোবাসে। এই কারণেই পিতা মাতাকে নির্দেশ দিয়েছো তাঁরা যেন সন্তানের সেবা করে।

সন্তানের ভালোবাসার কারণে তাঁরা সেবাযত্ন করতে কখনো কষ্টবোধ করে না। তুমি জানো, সন্তান পিতা মাতার অবাধ্য হয়, এজন্য তাদেরকে পিতা মাতার বাধ্য হতে বলেছো।

হে আল্লাহ, আমার ছেলে পিতা মাতার সেবায় অত্যন্ত আন্তরিক ছিলো। এর কোন ঞ্জির আমি দেখিনি। শুধু এতোটুকু বলতে চাই পিতা মাতা সন্তানের সেবায় যেমনিভাবে নিজেদেরকে বিলিয়ে দেয় আমার ছেলেও আমাদের সেবা যত্নে নিজেকে বিলিয়ে দিয়েছিল।

হে আল্লাহ, তোমার কাছে আকুল ভাবে ফরিয়াদ করছি আমার ছেলেকে তুমি উত্তম বিনিময় দান করো। তাকে বেহেস্ত নসীব করো। তাঁর পরকালীন জীবন সুখ শান্তিময় বানিয়ে দাও।

একথা শুনে এক প্রতিবেশী বলল তুমি তো অনেক উত্তম দু’আ করছো। আরও ভালো হতো যদি এতোদিন অনর্থক বিলাপ কান্নাকাটি না করতে। মহিলা জবাবে বলল, তা তো ঠিকই, কিন্তু সত্যি বলতে কি শোকের আধিক্য এতো প্রবল হয়ে গিয়েছিল যে আমি প্রায় মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছিলাম।

আশা করি মহান আল্লাহ আমাকে ক্ষমা করবেন কেননা তিনি তো বলেছেন- যে বাধ্য হে সীমালংঘন ব্যতীত কোন কাজ কে তাঁর কোন গুনাহ নেই।-সূত্রঃ প্রতিভার গল্প

Syed Rubelকিছু গল্পশিক্ষামূলক গল্পbangla golpo,golpoআসমায়ী বর্ণনা করেন, এক বেদূঈন মহিলার ছেলে মারা গিয়েছিল। মহিলা পুত্রশোকে পাগলপ্রায় হয়ে গেলেন। রাত দিন অবিরাম কান্না-কাটি করার কারণে তাঁর গালে দাগ পড়ে গিয়েছিলো। যখন কিছুটা স্বাভাবিক হলেন, তখন পড়লেন “ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন” এবং পুত্রের জন্য আল্লাহর দরবারে দু’আ করলেন, হে আল্লাহ  তুমি জানো পিতা মাতা সন্তানকে কত...Amar Bangla Post