যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

nari nirzaton
ছবিঃ সাম্প্রতিক নারী নির্যাতনের চিত্র

হাদীস-৬৭: হযরত আব্দুল্লাহ ইবনে যামআ (রাঃ) বর্ণনা করেন, রাসূল্লাহ (সাঃ) বলেছেনঃ এমন যেন না হয় যে, তোমাদের কেউ নিজের স্ত্রীকে ক্রীতদাসের ন্যায় প্রহার করবে আর রাতের বেলা তার সাথে সহবাস করবে। (বোখারী)

অর্থাৎ–যার সাথে রাতের বেলা অন্তরঙ্গ হয়ে থাকতে হবে দিনের বেলা তাকে প্রহার করা শোভা পায় না। অতএব যে ভাবেই হোক স্ত্রীর সাথে মিলে মিশে থাকা উচিৎ।

কোন কোন স্বামী সাধারণ ব্যাপারে নির্দয় ভাবে স্ত্রীকে প্রহার করে থাকে। যেমনঃ তরকারীতে কেন লবণ বেশী হলো? সালনে কেন ঝাল বেশী দিলে? সময় মত খানা কেন পাকানো হলো না? ইত্যাদি।

মনে রাখতে হবে যে, ভাত-তরকারী পাকানোর দায়িত্ব আপনার স্ত্রীর নয়। আপনার ভাত-রুটি পাকিয়ে দেয়া, আপনার বিছানা বিছিয়ে দেয়া, কাপড় ধুয়ে দেয়া, আপনার প্রতি স্ত্রীর অনুগ্রহ। শরীয়ত মতে এটা তার দাত্ব নয়। কাজেই এসব ব্যাপারে স্ত্রীকে মারধর করা জায়েয নয়। এই বইয়ের বাকী অংশ পড়ুন/ আপনি পড়ছেন/ মুসলমান স্বামী স্ত্রী

Syed Rubelছেলেদের দুনিয়াবই থেকেহাদীস-৬৭: হযরত আব্দুল্লাহ ইবনে যামআ (রাঃ) বর্ণনা করেন, রাসূল্লাহ (সাঃ) বলেছেনঃ এমন যেন না হয় যে, তোমাদের কেউ নিজের স্ত্রীকে ক্রীতদাসের ন্যায় প্রহার করবে আর রাতের বেলা তার সাথে সহবাস করবে। (বোখারী) অর্থাৎ--যার সাথে রাতের বেলা অন্তরঙ্গ হয়ে থাকতে হবে দিনের বেলা তাকে প্রহার করা শোভা পায় না। অতএব যে...Amar Bangla Post