যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

সোনার আংটি ছবিহযরত শায়েখ সাদী (রহ.) একটি ঘটনা লিখেছেন। তিনি বলেন, যখন আমি ছোট ছিলাম, তখন আমার মা আমাকে একটা সোনার  আংটি বানিয়ে দিলেন। আমি আংটি পরে বাইরে গেলে এক প্রতারকের খপ্পরে পড়ি। প্রতারকের কাছে গুড় ছিল। সে আমাকে ডেকে বলল, একটু গুড় খাও। আমি খেয়ে দেখি, তা খুবই মিষ্টি। এরপর প্রতারক লোকটি বলল, এবার তোমার আংটিটা চোষো। আমি আংটি চুষলে তা হতে কোনো স্বাদ পাই না। তখন সে বলল, তোমার ঐ স্বাদহীন বস্তুটা আমাকে দিয়ে দাও আর তার বদলে এই সুস্বাদু গুড় নিয়ে যাও। আমি তার কথার জালে ফেঁসে গিয়ে আংটিটা খুলে তাকে দিয়ে দিলাম আর তার গুড়ের পাত্র নিয়ে এলাম।

এমনিভাবে আল্লাহর মহব্বতের কদর যদি অন্তরে না থাকে, তাহলে মানুষ পাপ করে তা বিনষ্ট করে ফেলে। য্রমন শায়েখ সাদী আংটিটার কদর না দেওয়ার কারণে গুড়ের বদলে তা হাত ছাড়া হয়ে যায়। এজন্য অন্তরে আল্লাহর মহব্বতের কদর ও মূল্যায়ন থাকতে হবে, যাতে তা কোন মূল্যে বিনষ্ট হতে না পারে। (খুতবাত ৮/১২২)

দুনিয়ার ক্ষণস্থায়ী চাকচিক্যে

হয়ো না বিভোর মন,

এটা তো সাপ বৈ নয়

যা করবে দংশন।

আপনি পড়ছেনঃ আল্লাহর মহব্বত বই থেকে।

Syed Rubelশিক্ষামূলক গল্পইসলামীক গল্প,বাংলা গল্পহযরত শায়েখ সাদী (রহ.) একটি ঘটনা লিখেছেন। তিনি বলেন, যখন আমি ছোট ছিলাম, তখন আমার মা আমাকে একটা সোনার  আংটি বানিয়ে দিলেন। আমি আংটি পরে বাইরে গেলে এক প্রতারকের খপ্পরে পড়ি। প্রতারকের কাছে গুড় ছিল। সে আমাকে ডেকে বলল, একটু গুড় খাও। আমি খেয়ে দেখি, তা খুবই মিষ্টি। এরপর...Amar Bangla Post