যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

পুরো মাঠ টিন দিয়ে ঘেরা। ভেতরে ছোট ছোট স্টলে রকমারি পসরা সাজিয়ে ব্যস্ত দোকানিরা। সেখানে ভিড়ও বেশ। তবে মেলার সব ভিড় যেন মাঠের ডান দিকে।
দিন গড়িয়ে সন্ধ্যা, সন্ধ্যা পেরিয়ে রাত যত বাড়তে থাকে বাম দিকের ওই কোণার কিছু অংশজুড়ে ভিড়ও বাড়ে পাল্লা দিয়ে। সারাক্ষণই সেখানে জটলা ও চিৎকার।

সরেজমিন গিয়ে দেখা গেল, স্কুল-কলেজ পড়ুয়াদের ভিড়ই বেশি। সেখানে জুয়ায় মগ্ন সবাই। এর পাশাপাশি বসেছে হাউজি। ভিড় সেখানেও কম নয়। অন্ধকারের সঙ্গে সমান্তরালে বাড়ছে এখানে আনাগোণা।

এরই এক পাশে সার্কাসে চলে অশ্লীল পুতুল নাচ। সেখানেও রমরমা অবস্থা। মুখরোচক আলোচনায় ব্যস্থ সবাই।

এটা সাতকানিয়া উপজেলার কেরানীহাটে আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ২০ দিনব্যপী বিজয় মেলার একদিনের চিত্র। অবশ্য প্রতিদিনের চিত্রও এমনই। ১লা জানুয়ারি শুরু হওয়া এই মেলা ২০ জানুয়ারি পর্যন্ত চলবে।

মেলা ঘুরে আরো দেখা গেল, মহান বিজয় দিবসের নামে মেলা হলেও মেলায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণা, মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক-সংগীত-চলচ্চিত্র ও মুক্তিযুদ্ধের নানা প্রদর্শন-নিদর্শন এবং বিজয়ের গৌরব গাথা নিয়ে কর্তৃপক্ষে কোনো আয়োজন নেই। নেই মেলায় নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধকে তুলে ধরার কোনো প্রয়াস। আছে শুধু জুয়া, হাউজি ও অশ্লীল পুতুল নাচ।

এসব বিষয়ে যোগাযোগ করা হলে মেলার আয়োজক কমিটির পক্ষ থেকে জুয়া, হাউজি ও পুতুল নাচের অনুমোদন আছে দাবি করা হয়। তবে স্থানীয় প্রশাসনের দাবি তারা শুধু মেলার অনুমোদন দিয়েছেন।

কার কথা সঠিক? মেলার আয়োজক কমিটির না স্থানীয় প্রশাসনের। যদি স্থানীয় প্রশাসনের কথা সঠিক হয়ে থাকে তাহলে কিভাবে মেলায় প্রকাশ্যে চলে জুয়া, হাউজি আর অশ্লীল পুতুল নাচ।

এদিকে, মেলায় এসব অসামাজিক কর্মকাণ্ড প্রশাসনের সহযোগিতায় হচ্ছে বলে জানিয়েছে একাধিক সংশ্লিষ্ট সূত্র। সূত্র আরো জানায়, পুলিশ প্রশাসন এ ব্যাপারে তাই নীরব ভূমিকা পালন করছে। এক্ষেত্রে সব কিছুর পেছনে কাজ করছে বিপুল অংকের আর্থিক লেনদেন।

Syed Rubelজাতীয়পুরো মাঠ টিন দিয়ে ঘেরা। ভেতরে ছোট ছোট স্টলে রকমারি পসরা সাজিয়ে ব্যস্ত দোকানিরা। সেখানে ভিড়ও বেশ। তবে মেলার সব ভিড় যেন মাঠের ডান দিকে। দিন গড়িয়ে সন্ধ্যা, সন্ধ্যা পেরিয়ে রাত যত বাড়তে থাকে বাম দিকের ওই কোণার কিছু অংশজুড়ে ভিড়ও বাড়ে পাল্লা দিয়ে। সারাক্ষণই সেখানে জটলা ও চিৎকার। সরেজমিন গিয়ে...Amar Bangla Post