Home / যৌন জীবন / যৌন বিষয়ক নিবন্ধন / পুরুষদের জন্য আসছে জন্মবিরতিকরণ জেল

পুরুষদের জন্য আসছে জন্মবিরতিকরণ জেল

পুরুষদের জেলপুরুষদের জন্য খুব তাড়াতাড়িই আসতে চলেছে কন্ট্রাসেপ্টিভ জেল।

ভাসালজেল‘ নামে এই কন্ট্রাসেপ্টিভ বাঁদরের উপর পরীক্ষায় একশো শতাংশ সফল বলে দাবি করেছে ক্যালিফোর্নিয়া ন্যাশনাল প্রাইমেট রিসার্চ সেন্টার।

জানা গিয়েছে, দ্বিতীয় পর্যায়ে মানুষের উপর পরীক্ষা করার প্রস্তুতি চলছে। ক্যালিফোর্নিয়ার এই গবেষণা কেন্দ্রটি জানিয়েছে, ব্রিডিংয়ের আগে ১৬টি পুরুষ বাঁদরের শরীরে এই ‘ভাসালজেল’ ইনজেক্ট করা হয়েছিল। রেজাল্ট দেখে উত্‍‌ফুল্ল গবেষকরা। ব্রিডিংয়ের পর কোনও স্ত্রী বাঁদরই গর্ভবতী হয়নি। ফলে, গর্ভনিয়ন্ত্রণের ক্ষেত্রে এই জেল অত্যন্ত কার্যকরী হবে বলেই তাঁরা মনে করছেন।
গবেষকরা জানিয়েছেন, স্পার্ম-বহনকারী নালি ‘ভাস টিউব’-এর মধ্যে এই হাইড্রোজেল ইনজেক্ট করলেই কেল্লাফতে। অতীতের মতো ভ্যাসেকটমি করার প্রয়োজন পড়বে না। এই হাইড্রোজেলই বীর্য থেকে স্পার্ম ফিল্টার করে আটকে দেবে। যে কারণে গর্ভধারণের কোনও আশঙ্কা থাকবে না।

পার্সমুস ফাউন্ডেশনের তত্‍‌পরতাতেই গোটা গবেষণার কাজটি চলছে। জানা গিয়েছে, আবিষ্কৃত এই জেলটি নন-হরমোনাল। একবার ইনজেক্ট করা হলে, দীর্ঘসময় ধরে তার প্রভাব থাকে। ফলে, ঘনঘন এই জেল নেওয়ারও প্রয়োজন পড়বে না। সবচেয়ে বড় কথা, এর কোনও পার্শ্বপ্রতিক্রিয়াও নেই। যে কারণে পুরুষমহলে এই জেল সাড়া ফেলবে বলেই মনে করা হচ্ছে।

তথ্য সূত্র : indiatimes.com

About Syed Rubel

Creative Writer/Editor And CEO At Amar Bangla Post. most populer bloger of bangladesh. Amar Bangla Post bangla blog site was created in 2014 and Start social blogging.

Check Also

মেয়েদের কনডম ছবি

নারীদের কনডম ব্যবহারের নিয়ম (ভিডিও দেখুন)

বাজারে এখন পুরুষদের পাশাপাশি নারীদের কনডমও পাওয়া যায়। তবে নারীদের কনডম বাংলাদেশের বোধ এতো এটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *