যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

গাজরপুরুষের সন্তান জন্মদানের ক্ষমতা বৃদ্ধি করে গাজর। এছাড়াও তাদের বীর্যকে পুনরুজ্জ্বীবিত করতে ভূমিকা রাখে গাজর। সম্প্রতি এক গবেষণায় এমন তথ্যই বেরিয়ে এসেছে।

হার্ভাড বিশ্ববিদ্যালয়ের ‘স্কুল অব পাবলিক হেলথ’  সম্প্রতি এমনই একটি তথ্য প্রকাশ করেছে। তারা এও বলেছেন যে, যে কোন কমলা ও হলুদ রঙ্গের সব ফলই পুরুষের সন্তান উৎপাদনের সক্ষমতা বাড়ায়।

গবেষকরা আরো বলেন, যে কোন রঙ্গীন ফল ও সবজীই পুরুষের সক্ষমতা বাড়াতে সহায়তা করে। তবে অন্যান্য রঙ্গীন ফলের চেয়ে এক্ষেত্রে গাজর সর্বাধিক কাজ করে। গবেষকদের মতে, গাজরে আছে অ্যান্টি অক্সিডেন্ট যা পুরুষের শরীরে ডিমের চেয়েও বেশি কাজ করে। একটি ডিমের চেয়ে একটি গাজর সর্বোচ্চ আট শতাংশ বেশি কাজ করতে সক্ষম বলে জানায় তারা।

গবেষকরা ১৮৯ জন কলেজে পড়া তরুণদের মধ্যে গবেষণা চালিয়ে এমন তথ্য আবিষ্কার করেছেন। আর এই গবেষণাটির নাম দিয়েছে  “সিমেন কোয়ালিটি ইন রিলেশন টু অ্যান্টিঅক্সিডেন্ট ইনটেক ইন এ হেলদি মেন পপুলেশন”।  আর গবেষণার ফলাফলও তারা ‘ফার্টিলিটি অ্যান্ড স্টেরিলিটি’ নামের একটি জার্নালে প্রকাশ করেছে।

গবেষকরা বলেন, স্পিনাক (এক ধরনের শাক) ও লেসুস পাতায়ও রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। তাই এগুলাও পুরুষের বীর্যকে সক্রিয় রাখতে ভূমিকা রাখে। তবে এক্ষেত্রে টমেটোর বিষয় আলাদা। টমেটোতে রয়েছে নিন্ম মাত্রার অ্যান্টি অক্সিডেন্ট তাই এটা এক্ষেত্রে জোড়ালো ভূমিকা রাখে না।

তবে এটা গবেষণায় প্রকাশিত হলেও প্রানিবিজ্ঞানে টমেটোকে সন্তান জন্মদানের ক্ষমতা বৃদ্ধির উপযোগি সবজি ধরা হয়েছে বলে জানান গবেষকরা।–সূত্রঃ ইন্টারনেট।

Syed Rubelযৌন শক্তি বৃদ্ধিকারক খাবারগাজরপুরুষের সন্তান জন্মদানের ক্ষমতা বৃদ্ধি করে গাজর। এছাড়াও তাদের বীর্যকে পুনরুজ্জ্বীবিত করতে ভূমিকা রাখে গাজর। সম্প্রতি এক গবেষণায় এমন তথ্যই বেরিয়ে এসেছে। হার্ভাড বিশ্ববিদ্যালয়ের ‘স্কুল অব পাবলিক হেলথ’  সম্প্রতি এমনই একটি তথ্য প্রকাশ করেছে। তারা এও বলেছেন যে, যে কোন কমলা ও হলুদ রঙ্গের সব ফলই পুরুষের সন্তান উৎপাদনের সক্ষমতা...Amar Bangla Post