Breaking News
Home / যৌন জীবন / যৌনাঙ্গ / পুরুষাঙ্গের পরিচয়

পুরুষাঙ্গের পরিচয়

যে অঙ্গের মাধ্যমে যৌনসম্ভোগের কাজটি সম্পাদন করা হয়, তাকে পুরুষাঙ্গ বা প্রজনন যন্ত্র বলা হয়। এ অঙ্গের বিশেষ বৈশিষ্ট হলো, এর দ্বারা যৌন সম্ভোগের কাজ সমাধা করা যায়। অর্থাৎ বীর্য ভান্ডারের স্থান পরিবর্তনের কাজটি স্বাদ ও প্রফুল্লতার সাথে সসম্পাদন হয়ে থাকে। জ্ঞাতব্য বিষয় হলো যে, পুরুষাঙ্গের প্রসারতার শক্তি অন্তর থেকে হয়ে থাকে। আর তার উপলদ্ধি হয় ধমনির দ্বারা। তার খাবার যোগায় কলিজা  থেকে। কলিজা ও মস্তিঙ্ক থেকে পরস্পর মিলনের ইচ্ছা শক্তি জাগে।

যৌনাঙ্গে উপলদ্ধি অনেক ভাবেই হতে পারে। পুরুষাঙ্গের লাল বর্ণের শিরা, কালো বর্ণের শিরাগুলো উত্তেজনায় ছটফট করতে থাকে। পুরুষাঙ্গের প্রসারতা, শক্তি ও অনূভূতি শিরা ও ধমনি বেশি হওয়ার কারণে হয়ে থাকে। পুরুষাঙ্গের প্রথম অংশ তথা মাথা দেখতে খোসাবিহীন সুপারির মতো গোলাকার। সেজন্য তাকে সুপারীও বলা হয়ে থাকে। পুরুষাঙ্গের অগ্রভাগে পেশাবের জন্য ছিদ্র রয়েছে। এ বিষয়ে বিশদ আলোচনা একান্ত নির্জনে গোপন আলাপ নামক কিতাবে বলা হয়েছে। 

About Syed Rubel

Creative writer and editor of amar bangla post. Syed Rubel create this blog in 2014 and start social bangla bloggin.

Check Also

ভগাস্কুর

সুমুক দিয়ে খানিকটা এসেও ছোট দরজা দুটি খুব পাতলা হয়ে এক জায়গাতে মিলিয়ে গেছে। ঠিক …

No comments

  1. আমি এক জন প্রবাসী। আমি বিবাহিত প্রায় ৪ বৎসর হল এর মাঝে আমি দেশে ছিলাম ৯ মাস।প্রথম বার ৩ মাস।পরের বার ৫মাস ১৮ দিন।বিয়ের ডের মাস পর থেকে বাচচা নেওয়ার চেষ্টা করি কিনতু হয় নাই। তার পর আমি চলে আসি আবু ঢাবিতে তার পর ১৫মাস ১৭ দিন।তার পর ৫মাস ১৮ দিন ছিলাম তার পরও আমার বাচ্চা হয়নি। আমার একটা সমষা হয় যে আমি প্রথম বার আমি যেমন আমার বউকে সময় দিতে পেরেছি ২ বার ২ ছুটিতে গিয়ে তেমন সময় দিতে পারিনি। আমার বির্য পাতলা। আমি আবার ছটি থেকে আসার পর ১৫ মাস হল। আমার বউ বাচচা নেওয়ার জন্য পাগলের মত করে আমি এখন কি করব।আমরা অবষ্য প্রেম করে বিয়ে করেছি। প্লিজ একটু আইডিয়া দিবেন। তারাতারি।please

    • বীর্য পাতলা হওয়ার কারণে এ সমস্যাটি দেখা দিয়েছে। আপনার বীর্যের শুক্রকীটের সংখ্যা কমে গেছে। ভালো ডাক্তারের দ্বারা চিকিৎসা নিন। আশা করি সুস্থ হয়ে যাবেন।

  2. Dr. Chara ki birjo ghono kora jaby? Please advice.

    • ডাক্তারের পরামর্শ নেওয়া উত্তম। আর আপনার প্রশ্নটি সম্পূর্ণ ভাবে করেন নি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *