যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

মাসআলাঃ-৭০. হায়েযের গোসলের শরীর এবং সতরের স্থানসমূহ খুব ভাল করে ডলে মলে ধোবে বিশেষত সমস্ত শরীর কাপড় ইত্যাদি দ্বারা পরিস্কার করবে যাতে শুকনা রক্তের কোন চিহ্ন অবশিষ্ট না থাকে। একজন আনছারী মহিলা হায়েযের গোসল সম্পর্কে রাসূলুল্লাহ (সাঃ) কে প্রশ্ন করলে তিনি তাকে একান্ত উত্তম ভাবে গোসল করার জন্য নির্দেশ দিয়েছিলেন।

মাসআলাঃ-৭১. লক্ষ্য রাখবে গোসলের সময় শরীরের সামান্য স্থানও যেন শুকনা না থাকে। নচেৎ শরীর পাক হবে না।

মাসআলাঃ-৭২. মাথার চুল বাঁধা অবস্থায় থাকলে গোসলের সময় তা খোলার প্রয়োজন নেই বরং চুলের গোছাগুলো ভালভাবে ভিজিয়ে ও ধুয়ে দিলেই যথেষ্ট। তবে বেনী খুলে ধুয়ে নেওয়া উত্তম।

মাসআলাঃ-৭৩. গোসলের পদ্ধতি হলো—প্রথমে হাত ধৌত করে শরীরের যে সমস্ত স্থানে নাপাকি রয়েছে তা পরিস্কার করে সুন্নাত তরীকায় অযু করবে তারপর সমস্ত শরীর ধৌত করে ফেলবে।

মাসআলাঃ-৭৪. ফরয গোসলের মধ্যে কুলি করা এবং নাকের নরম স্থান পর্যন্ত পানি পৌঁছান ফরয।

আপনি পড়ছেনঃ নারীর শ্রেষ্ঠ উপহার বই থেকে।

বিষয়ঃ মেয়েদের অতি গোপনীয় ১১৩ টি মাসআলা

Syed Rubelপরামর্শ মূলক নিবন্ধনমাসআলা মাসায়েলগোসলমাসআলাঃ-৭০. হায়েযের গোসলের শরীর এবং সতরের স্থানসমূহ খুব ভাল করে ডলে মলে ধোবে বিশেষত সমস্ত শরীর কাপড় ইত্যাদি দ্বারা পরিস্কার করবে যাতে শুকনা রক্তের কোন চিহ্ন অবশিষ্ট না থাকে। একজন আনছারী মহিলা হায়েযের গোসল সম্পর্কে রাসূলুল্লাহ (সাঃ) কে প্রশ্ন করলে তিনি তাকে একান্ত উত্তম ভাবে গোসল করার জন্য নির্দেশ...Amar Bangla Post