যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

পর্দা

মাসআলাঃ-১১১. মুখমন্ডল, হাত ও পা ব্যতীত মহিলাদের সমস্ত শরীর গায়ের মাহরাম (যাদের সঙ্গে বিবাহ বন্ধন জায়েয এমন) পুরুষ থেকে সর্বদা লুকিয়ে রাখা জরুরী। কারোন উক্ত তিন অঙ্গ ব্যতীত বাকী সমস্ত শরীর মহিলাদের সতর। তাই নামায পড়ার সময় যদি এ তিনটি অংশ ব্যতীত অন্য কোন অঙ্গ খুলে যায় তবে নামায নষ্ট হয়ে যায়। তবে উক্ত অঙ্গ তিনটি সতর না হওয়া সত্ত্বেও ফেতনার (সম্ভাবনার) কারণে গায়ের মাহরাম থেকে লুকিয়ে রাখা আবশ্যক।

মাসআলাঃ-১১২. যে সমস্ত পুরুষদের সাথে কোন মহিলার বিবাহ হালাল শরীয়তে তারা গায়েরে মাহরাম। যেমন-দেবর, ভাসুর (স্বামীর বড় ভাই) খালাতো ভাই, ফুফাতো ভাই, মামাতো ভাই, চাচাতো ভাই ইত্যাদি। এরা সকলেই শরীয়ত অনুযায়ী গায়ের মাহরাম। তাই তাদের সামনে শরীরের যে কোন অংশ প্রকাশ করা নাজায়েয ও হারাম।

এখন মহিলাগণ নিজেরাই চিন্তা করে দেখুন, যখন এ সমস্ত আত্মীয় স্বজনদের সামনে এভাবে শরীর খোলা বা খোলা অবস্থায় থাকা হারাম তাহলে অনাত্মীয়দের সম্পর্কে আর কি-বা জিজ্ঞাসা আছে। অতঃপর নিজের আমলের প্রতি লক্ষ্য করুণ এবং শরীয়তের বিপরীত কার্যের কারণে আখেরাতের পরিণতির ব্যাপারেও চিন্তা করুণ। এরূপভাবে হায়ের মাহরামের সঙ্গে নির্জনে অবস্থান করা এবং কথাবার্তা বলাও নাজায়েয।

আপনি পড়ছেনঃ নারীর শ্রেষ্ঠ উপহার বই থেকে

বিষয়ঃ মেয়েদের অতি গোপনীয় ১১৩ টি মাসআলা

Syed Rubelমাসআলা মাসায়েলমাসআলাঃ-১১১. মুখমন্ডল, হাত ও পা ব্যতীত মহিলাদের সমস্ত শরীর গায়ের মাহরাম (যাদের সঙ্গে বিবাহ বন্ধন জায়েয এমন) পুরুষ থেকে সর্বদা লুকিয়ে রাখা জরুরী। কারোন উক্ত তিন অঙ্গ ব্যতীত বাকী সমস্ত শরীর মহিলাদের সতর। তাই নামায পড়ার সময় যদি এ তিনটি অংশ ব্যতীত অন্য কোন অঙ্গ খুলে যায় তবে নামায...Amar Bangla Post