Home / যৌন জীবন / যৌন বিষয়ক নিবন্ধন / কিভাবে যৌন ধ্যান করবেন?
যৌন ধ্যান

কিভাবে যৌন ধ্যান করবেন?

যৌন ধ্যান হল যৌনতার সময় আনন্দ বৃদ্ধির জন্য শরীরের সচেতনতা বৃদ্ধি করার একটি উপায়। নিয়মিত যৌন ধ্যান, আপনার এবং আপনার সঙ্গীর জন্য যৌনতাকে আরও উপভোগ্য করতে সাহায্য করতে পারে এবং এটি আপনার সংযোগকে গভীর করার একটি উপায়ও। আপনি আগে ধ্যান না হওয়া সত্ত্বেও আপনি যৌন ধ্যান কিভাবে শিখতে পারেন তা জেনে নিন।

পার্ট ১। একটি মৌলিক যৌন ধ্যান করণঃ

যৌন ধ্যানের ঘর

১ একটি শান্ত জায়গা নির্বাচন, ক্ষোভ থেকে মুক্ত।

আপনার বেডরুমের বা লিভিং রুমে বাতি নিথর করুন এবং ফোন, টেলিভিশন এবং ল্যাপটপগুলির মতো কোনো ইলেকট্রনিক ডিভাইসগুলি সরিয়ে দিন। [1] একটি আরামদায়ক তাপমাত্রা এ রুম রাখুন। এটি খুব ঠান্ডা বা খুব গরম হলে, এটি বিভ্রান্তিকর হতে পারে।

         • আপনি মেডিটেশন হিসাবে বসতে একটি মেঝে উপর কুশন সেট আপ করতে পারেন। কুশন স্থাপন করুন যাতে তারা একে অপরের কাছাকাছি থাকে, কিন্তু যাতে আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে কিছুটা স্থান থাকবে।

যৌন ধ্যন

২। আরামদায়ক পান।

আপনি এবং আপনার সঙ্গিনীর জন্য আরামদায়ক যে একটি অবস্থানে পান। আপনি বা আপনার পায়ে লোটাস পদে বসতে পারেন। খোলা এবং আরামদায়ক কিছু পরা সময় আপনি এবং আপনার সঙ্গী ধ্যান করতে পারেন বা আপনি যদি পছন্দ করেন তবে সব কিছু জুড়ে না।

  • আপনার মেরুদণ্ড সোজা রাখুন, আপনি আপনার পক্ষ দ্বারা আপনার অস্ত্র দিয়ে বসা বা শুয়ে আছেন কিনা। যদি আপনি একটি বসতিস্থানের অবস্থান মধ্যে ধ্যান অনুভব করেন তাহলে আপনার অস্ত্র শিথিলভাবে আপনার অস্ত্র বাকি। [2]
  • আপনার চিবুক আপ রাখুন এবং আপনার মাথার আপনার মেরুদণ্ডের সাথে সংযুক্ত থাকলে আপনি বসা থাকেন। [3]

যৌন ধ্যানের জন্য চোখ বন্ধ

৩। আপনার চোখ বন্ধ করুন।

আপনি প্রস্তুত হলে, আপনি এবং আপনার সঙ্গিনী আপনার চোখ বন্ধ এবং ধ্যান শুরু করতে পারেন। তারপর, প্রথমে আপনার আশপাশের সচেতন থাকতে চেষ্টা করুন। আপনার শরীরের দিকে মনোযোগ দিন, আপনার শ্বাস, এবং আপনি শুনতে যে কোন শব্দ। [4]

  • ঘৃণাত্মক চিন্তা উপেক্ষা করুন এবং কেবল বর্তমান মুহূর্তের উপর ফোকাস করার চেষ্টা করুন। যদি একটি চিন্তার আপনার মাথায় আসে, চিন্তা স্বীকার এবং তারপর এটি পাস করুণ। উদাহরণঃ যদি আপনি এমন কিছু মনে করেন যা কর্মক্ষেত্রে ঘটেছে, তাহলে আপনি নিজেকে মনে করতে পারেন, "হ্যাঁ, এটি ঘটেছে" এবং তারপর চিন্তা দূরে ভেসে চিত্র দেখুন।

৪। আপনার স্থান এবং শ্বাস উপর ফোকাস।

আপনি ধ্যান হিসাবে, আপনার স্থান এবং শ্বাস উপর ফোকাস। গভীর, প্রশান্ত শ্বাস নিন এবং বায়ুতে ঢোকা এবং আপনার শরীর ছেড়ে চলে যান। যখন আপনি শ্বাস ফেলেন, বাতাসকে আপনার পেটে চাপান এবং আপনার শরীরকে তোলার সাথে সাথে চাপের কথা ভাবুন। [5]

  • নিজের সম্পর্কে সচেতন হতে চেষ্টা করুন এবং আপনি কেমন বোধ করেন। বায়ু আপনার শরীরের চারপাশে কেমন লাগে তা বোঝা যায়, আপনার সমস্ত শরীরের অংশ আপনার হাত থেকে আপনার পায়ের দিকে কেমন লাগে। [6]

শরীরের দিকে নজর

৫। আপনার শরীরের দৃশ্যমান।

ধ্যান শুরু হলে, আপনার নিজের শরীরকে কল্পনা করুন। আপনার শরীরের ভিতরে এবং বাইরে দেখায় কিভাবে আপনার শরীরের শক্তি দেখায় কিভাবে ভাল হিসাবে চিন্তা করুন। আপনার বর্তমান অনুভূতির আকার, রঙ এবং শব্দের কথা চিন্তা করুন। উদাহরণস্বরূপ, আপনি আপনার অংশীদারের জন্য অনুভূতি অনুভব করে এমন একটি লাল গোলাপের মত দেখতে পারেন। [7]

  • আপনার শারীরিক সংবেদন ফোকাস। আপনার নিজের শরীর এবং আপনি যতটা সম্ভব অনুভূতি অনুভব সংবেদন হিসাবে সচেতন হতে চেষ্টা করুন। যৌন ধ্যানের লক্ষ্য হল উচ্চতর সচেতনতা, যা যৌন আবেগ বৃদ্ধি করতে পারে। [8]

৬। আপনার সঙ্গিনীর উপর ফোকাস।

একবার আপনি নিজেকে দৃশ্যমান করা হলে, আপনার সঙ্গীর কাছে ফোকাস প্রেরণ করুন। এই মুহূর্তে আপনার সঙ্গীর শরীর এবং আবেগ সম্পর্কে চিন্তা করার চেষ্টা করুন।

  • আপনার অংশীদার তাকান। আপনি আপনার চোখ খুলতে পারেন এবং আপনার অংশীদার চোখ তাকান। নিশ্চিত করুন যে আপনি আপনার সঙ্গীর শ্বাস হিসাবে ভাল বিজ্ঞপ্তি। আপনার সঙ্গীর শরীরের আন্দোলনে দৃষ্টিপাত করুন। [9] উদাহরণস্বরূপ, তারা আপনার সঙ্গীর পেট এবং বুক দেখতে পারেন যেমন তারা বাতাসে ভরাট করে এবং আবারও মুছুন
  • কথা বলা ছাড়া আপনার সঙ্গীর সাথে যোগাযোগ করুন আপনার অনুভূতি কি আপনার অনুভূতি প্রদর্শন করতে আপনার মুখ, হাত এবং চোখ ব্যবহার করার চেষ্টা করুন। আপনার সঙ্গীর অভিব্যক্তি হিসাবে ভাল দেখুন। সেও কি সে অনুভব করছে তা দেখার চেষ্টা করুন। [10]

যৌন সংসর্গ

৬। যৌন সংসর্গ সম্মুখের দিকে সরান।

প্রায় ২0 মিনিট যৌন ধ্যানের পর, যৌন সংসর্গের স্থানান্তর। যৌনসম্পর্কের পর যদি যৌনসম্পর্ক বেশি উপভোগ্য হয়, নিয়মিত যৌন ধ্যান করার ব্যাপারে আপনার সঙ্গীর সাথে কথা বলুন।

পার্ট ২। আপনার অভিজ্ঞতা বাড়ানোঃ

সংগীত

১। কিছু প্রকৃতি শব্দ বা ঝিম সঙ্গীত বাজান।

বাইরের শব্দগুলির সাথে মনোযোগ কেন্দ্রীভূত করা কঠিন হতে পারে, যাতে কিছু প্রকৃতির শব্দ বা শব্দ সংগীত বা ধ্যান বাড়াতে উত্সাহিত কিছু সঙ্গীত বাজানো আপনাকে এবং আপনার সঙ্গীকে শিথিল করতে সাহায্য করতে পারে। কিছু বৃষ্টি শব্দ, মহাসাগর তরঙ্গ শব্দ, বা কিছু নতুন যুগ সঙ্গীত খেলতে চেষ্টা করুন।

  • আপনি ধ্যান এবং লিঙ্গ থাকার সময় খেলার জন্য যথেষ্ট দীর্ঘ স্থায়ী হবে এমন কিছু চয়ন নিশ্চিত করুন।

হাতে হাত রেখে

২। Taoist যৌন ধ্যান চেষ্টা করুন

একবার আপনি প্রাথমিক যৌন ধ্যান চেষ্টা করেছি, আরও জটিল ফর্ম উপর সরানোর চেষ্টা করুন Taoist যৌন ধ্যান ধ্যানের একটি ফর্ম যা আপনাকে এবং আপনার সঙ্গিনী ইচ্ছার মার্জনার উপর আলোকপাত করে।

  • সংমিশ্রণ শ্বাস। আপনি আপনার সঙ্গীকে অধিষ্ঠিত করে এবং আপনার শ্বাস একত্রিত করার চেষ্টা করে Taoist ধ্যান শুরু করতে পারেন। যে, আপনার inhaling এবং exhaling এর গতি মেলে যাতে আপনি এবং আপনার অংশীদার inhaling এবং একই সময়ে exhaling হয়। যতক্ষণ না আপনি একের মত শ্বাস ততক্ষণ এগিয়ে যান।
  • হাতের স্পন্দন। Pulsing Taoist যৌন ধ্যান আরেকটি ফর্ম। আলতো করে খোলা এবং আপনার সঙ্গীর হাত বন্ধ করুন অথবা আপনার সঙ্গীর হাতটি একটি মসৃণ, মৃদু তাল ব্যবহার করে নিচের দিকে চাপুন। আপনার সঙ্গী আপনার হাতটিও ঝুলিয়ে দিতে পারে। [11]

সেক্স ব্যায়াম

৩। কিছু তান্ত্রিক চর্চা অন্তর্ভুক্ত করুন।

এন্ট্রিক লিঙ্গের ধ্যান করার জন্য লিঙ্গের ব্যবহার করার একটি উপায়, তাই কিছু তান্ত্রিক প্রচেষ্টার অন্তর্ভুক্ত আপনার এবং আপনার অংশীদার জন্য উপভোগ্য হতে পারে। কিছু সহজ তান্ত্রিক যৌন অনুশীলন যা আপনি চেষ্টা করতে পারেন:

  • চোখের একদৃষ্টিঃ আপনার যৌনতা যখন আপনার সঙ্গিনীর সঙ্গে চোখের যোগাযোগ বজায় রাখার চেষ্টা করুন এবং হিসাবে আপনি পাশাপাশি climax হিসাবে।
  • বিকল্প শ্বাসঃ আপনার সঙ্গী সহ বিকল্প শ্বাসের চেষ্টা করুন। উদাহরণস্বরূপ, আপনার সঙ্গিনী শ্বাস ফেলা এবং তদ্বিপরীত হিসাবে আপনি শ্বাস নিতে পারেন। [12]

টিপসঃ

* আপনি যৌন ধ্যান চেষ্টা করার সিদ্ধান্ত নিতে আগে, আপনি এটি কেনো চেষ্টা করতে চান সে সম্পর্কে আপনার সঙ্গীনির সঙ্গে কথা বলুন। 
* আপনি এবং আপনার সঙ্গিনী পৃথকভাবে ধ্যান অনুশীলন করতে পারেন, পাশাপাশি আপনার মন সাফ করার অভ্যাসের মধ্যে প্রবেশ করতে পারেন এবং একটানা ধ্যানকে একটু সহজ করে তুলতে পারেন। 

লেখিকাঃ পুজা

তথ্য সূত্র ও ছবি ঃ wikihow

আমার লেখিত আগের পোস্ট গুলো…

০১। যৌন জীবন আকর্ষণীয় ও আনন্দদায়ক করতে ৫ টি টিপস

০২। শৃঙ্গারে নারীর কেশ

০৩। ছেলেদের লিঙ্গের ২০ টি নাম 

০৪। মেয়েদের যোনির ২৮ টি নাম ও পরিচয়

০৫। স্ত্রীর দেহের চুম্বন ও মর্দনের গুরুত্ব

প্রিয় পাঠক-পাঠিকা, আমার এই লেখাটি পড়ে আপনার কাছে কেমন লেগেছে তা আমাকে জানাতে কমেন্ট করুণ। আপনার বন্ধুদেরকে পড়াতে শেয়ার করুণ। 

আমার আর্টিকেলে আপনার রেটিং দিন

0%

User Rating: 4.5 ( 5 votes)

About Puja

হাই, বন্ধুরা! আমি পূজা। এই ব্লগে তোমাদের নতুন বন্ধু। আমি তোমাদের জন্য সময় সাময়িক বিষয় সহ যৌন জ্ঞানের আর্টিকেল, ভালোবাসার মজার গল্প, দারুণ সব ভিডিও আপলোড করবো। আমার লেখা পড়ে তোমাদের ভালো লাগলে রেটিং দিয়ে এবং কমেন্ট করে তোমাদের মতামত জানিয়ো।

Check Also

মেয়েদের কনডম ছবি

নারীদের কনডম ব্যবহারের নিয়ম (ভিডিও দেখুন)

বাজারে এখন পুরুষদের পাশাপাশি নারীদের কনডমও পাওয়া যায়। তবে নারীদের কনডম বাংলাদেশের বোধ এতো এটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *