যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

a (3)এক কথায় অতিরিক্ত হস্তমৈথুন আপনার শরীরের জন্য খুবই ক্ষতিকর।
হস্তমৈথুন একটি স্বাভাবিক যৌনকর্ম অথবা যৌনবিকৃতি কিনা এই বিষয়ে দীর্ঘকাল থেকে বিতর্ক আছে। বিভিন্ন ধর্মে হস্তমৈথুন একটি নিষিদ্ধ যৌনকর্ম।

“হস্তমৈথুন ইসলাম ধর্মে ১০০ ভাগ হারাম!”

হাফিজ ইবনে কাথির (রাঃ) বলেছেন ইমাম শাফী (রাঃ) সহ অনেক ইসলামীক চিন্তাবিদ এই মর্মে (আয়াত মতে) হস্তমৈথুন কে হারম বলেছেন “হস্তমৈথুন আল্লাহর নির্দেশিত ওই দুইটি (স্ত্রী এবং খরিদ করা নারী কৃতদাসের সাথে মিলন) হালাল(বৈধ) নিয়মের অর্ন্তভুক্ত নয়। তাই এটি হারাম।”

একই সাথে তারা এই উপসংহারে এসেছেন, “এবং যারা বিবাহের মানে খুজে না পান তারা যেন পাপ থেকে বিরত থাকেন – আল্লাহ তার চারুতা দিয়ে তাদের বিবাহের যোগ্য সম্পদশালী না করা পর্যন্ত”

আবদুল্লা বিন মাসউদ (রাঃ) বোখারী শরীফে উল্লেখ করেছেন – নবী করিম (সঃ) বলেন, “ও যুবক দল, তোমাদের মাঝে যে-ই বিবাহ করেতে সামর্থ্যবান হও তারা তা (বিয়ে) করে ফেল। কারন বিয়ে করলে তোমরা তোমাদের গোপন অঙ্গকে পাপ থেকে রক্ষা করতে পারবে। আর যারা বিয়ে করতে পারছোনা তারা তা করার জন্য দ্রুত যোগ্যতা অর্জন কর – কারন এটি তোমার রিরাংসা (lust) ভংগ করে দিবে।"
(তথ্য সুত্রঃ এখানে দেখুন)

অনেক পুরুষ অতিরিক্ত হস্তমৈথুন জনিত কারনে তাদের লিঙ্গে দুর্বলতা অনুভব করেন। এটার প্রধান কারন অল্প বয়সে হস্তমৈথুন শুরু করা এবং ভুল পদ্ধতিতে হস্তমৈথুন করা। যারা অল্পবয়সে হস্তমৈথুন করেন তারা বিয়ের পর সংসার জীবনে নানান জটিলতায় ভুগে থাকেন।

এমনকি অল্পবয়সে হস্তমৈথুনের ফলে লিঙ্গের স্বাভাবিক বৃদ্ধি ব্যহৃত হয় বলে লিঙ্গের আকার ছোট থেকে যেতে পারে। তাই বাবা-মার উচিৎ বয়সন্ধিকালে সন্তানকে নজরদারীতে রাখা এবং যৌন বিষয়গুলো শিক্ষার সুযোগ করে দেয়। এখানে উল্লেখ করা যেতে পারে আমাদের পাশ্ববর্তী দেশ ভারতে তৃতীয় শ্রেনী থেকে পাঠ্যপুস্তকে যৌন শিক্ষা বিষয়টি অন্তভুক্ত আছে। অথচ লজ্জা আর সামাজিক কারনে আমরা অনেক অন্ধকারে রয়ে গেছি আমরা। অতিরিক্ত হস্তমৈথুনের ফলে শক্তি হ্রাস সহ নানাবিদ শাররীক সমস্যায় ভোগেন। যৌন সম্পর্কিত সকল পোস্ট দেখুন।

Syed Rubelপ্রশ্ন ও উত্তরহস্তমৈথুনএক কথায় অতিরিক্ত হস্তমৈথুন আপনার শরীরের জন্য খুবই ক্ষতিকর। হস্তমৈথুন একটি স্বাভাবিক যৌনকর্ম অথবা যৌনবিকৃতি কিনা এই বিষয়ে দীর্ঘকাল থেকে বিতর্ক আছে। বিভিন্ন ধর্মে হস্তমৈথুন একটি নিষিদ্ধ যৌনকর্ম। “হস্তমৈথুন ইসলাম ধর্মে ১০০ ভাগ হারাম!” হাফিজ ইবনে কাথির (রাঃ) বলেছেন ইমাম শাফী (রাঃ) সহ অনেক ইসলামীক চিন্তাবিদ এই মর্মে (আয়াত মতে) হস্তমৈথুন কে...Amar Bangla Post