যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

মেহেদিসৌন্দর্য্য চর্চায় মেহেদীর অপরিহার্যতা অনস্বীকার্য। এমন কোন নরনারী নেই যিনি জীবনে অন্তত একবার মেহেদিতে হাত রাঙাননি। মনে পড়ে সেই ছোটবেলাকার কথা যখন শবেবরাতের রাতে মেহেদী পরার ধুম লেগে যেত। সকাল থেকেই শুরু হতো শবেবরাতের খাওয়া—দাওয়ার আনন্দ। সেই সাথে মেহেদী পাতা গাছ থেকে পেড়ে সবাই মিলে বেটে কাঠি দিয়ে ফুল, লতা—পাতায় নক্সা করে মেহেদী পরা। তারপর দেখতাম কার হাতে মেহেদি কতটা রঙিন হয়েছে, কতটা, সুন্দর কারুকাজ হয়েছে কার হাত বেশি সুন্দর লাগছে এইসব। এরপর রোজার ঈদে কোরবানীর ঈদে মেহেদী লাগানতো আছেই। ছেলে বুড়ো সবাই হাতেই মেহেদীর রঙ কি যে ভাল লাগতো। আর বিয়ের বর কনেকে মেহেদী পরানোর একটা আলাদা উৎসবই আছে। মেহেদীতে হাত না রাঙালে বর—বধূর বিয়ের সাজে যেন অপূর্ণতা রয়ে যায়। বাসর রাতে বর যখন নববধূর হাত ধরে তখন মেহেদীর অপরূপ কারুকাজ ও রঙ দেখে সে মোহিত না হয়ে কি পারে?

মেহেদী চুল রাঙাতে ও অন্যা যেকোন হেয়ার কালারের চেয়ে ফলপ্রসূ। মেহেদী যেমন সাদা  কালো সব চুলেই এনে দেয় রঙিন পরশ তেমনি চুলের পুষ্টি সাধন ও ঔজ্জ্বল্য বাড়াতেও মেহেদীর জুড়ি নেই।

Syed Rubelরূপচর্চাসৌন্দর্য্য চর্চায় মেহেদীর অপরিহার্যতা অনস্বীকার্য। এমন কোন নরনারী নেই যিনি জীবনে অন্তত একবার মেহেদিতে হাত রাঙাননি। মনে পড়ে সেই ছোটবেলাকার কথা যখন শবেবরাতের রাতে মেহেদী পরার ধুম লেগে যেত। সকাল থেকেই শুরু হতো শবেবরাতের খাওয়া—দাওয়ার আনন্দ। সেই সাথে মেহেদী পাতা গাছ থেকে পেড়ে সবাই মিলে বেটে কাঠি দিয়ে ফুল,...Amar Bangla Post