যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

অনেকের চোখে সুন্দর রূপে ধরা দেওয়ার আকাঙ্ক্ষা মানুষের চিরকালের। যদিও প্রকৃত প্রদত্ত সৌন্দর্যের অধিকারী হলেই যে অন্যের কাছে আকর্ষণীয় হয়ে উঠে যাবে এমনটা ভাবেন অনেকে। তবে অন্যের কাছে আকর্ষণীয় হওয়ার জন্য নিজের কাছে প্রথমে আকর্ষণীয় হতে হবে। এজন্য নিজেকে উপস্থাপন করতে হবে আলাদাভাবে। খুব সুন্দর হতে হবে কিংবা পরিপাটি পোশাক থাকতে হবে এমন কোন কথা নেই। এক্ষেত্রে আকর্ষণটাই হচ্ছে সবচেয়ে জরুরী। চাল-চলন কথা বার্তায় আকর্ষণ থাকলে নজর কাড়া যায় খুব সহজেই। এজন্য সব ক্ষেত্রেই একটা বৈচিত্র থাকা চাই।

নিজেকে আকর্ষণীয় করার কৌশল শিক্ষার আগে আকর্ষণ বিষয়টি কি? তা জানুন। কিভাবে নিজের আকর্ষণ বৃদ্ধি করা যায় তা ভাবুন এবং একটি তালিকা তৈরি করুণ। অনেকে মনে করে অন্যের মনে দোলা দিয়ে বা শুরশুরি যাগিয়ে চলাকে আকর্ষণীয়তা বুঝায়। তা কিন্তু মোটেই ঠিক নয়। আকর্ষণ অর্থ-সৃজনশীল, বৈচিত্রময়, ব্যক্তিত্ববান, স্মার্ট, পরিস্কার-পরিচ্ছন্ন, মানানসই পোশাক সহ অঙ্গ প্রতঙ্গের প্রকৃত সুন্দর রুপে ফুটিয়ে তোলাকে বোঝায়।

নিখুত ভাবে ভাবুন। নিখুত ভাবে পর্যবেক্ষণ করুণ এবং আকর্ষণীয় হবার ভিতর থেকে ইচ্ছা তৈরি করুণ। দেখবেন আপনার আকর্ষণ বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন যদি কেউ নিজেকে সুন্দর করার চেষ্টা করে, তবে সে অবশ্যই সুন্দর হয়ে উঠবে। হীনমন্যতায় না ভোগে পাশের আকর্ষণীয় মানুষদের দেখে শিখতে পারেন, নিজেকে সবসময় সতন্ত্র করে তুলবেন। যারা অভিজ্ঞ তারা একি জিনিসটা বিভিন্ন রূপে দেখতে পারেন। সেকাতারে নিজেকে দাঁড় করান।

এক্ষেত্রে অনুষঙ্গ পোশাক, চুল, জুতা প্রসাধনী ব্যবহার আরো অন্যান্য বিষয়দি যেন ফিগারের সঙ্গে মানায় রং কার্ট, মডেল, ব্যাগ, কথা বলা, সহ সব কিছুই নতুন আঙ্গিকে উপস্থাপন হয়। ব্যক্তিত্বমানের রুচির পরিচয় দিন।

আপনি অনেক সুন্দরী হলেন কিন্তু যে সৌন্দর্যের মধ্যে কোন আকর্ষণ থাকলোনা। তবে কেউ আপনার দিকে ফিরেও তাকাবেনা। তাই বলি সুন্দর হবার চিন্তা পরিহার করে নিজেকে আকর্ষণীয় করার চেষ্টা চালিয়ে যান। দেখবেন অনেকের নয়ন মনি হয়ে গেছেন।

আকর্ষণীয় হবার জন্য প্রসাধনী ব্যবহার চিন্তা বাদ দিয়ে আগে পরিস্কার পরিচ্ছন্ন, মাধুর্যপূণ্য ব্যবহার, হাসিমাখা কথার অভ্যাস করুণ। আর ভিতর থেকে রুচি সম্মত মানানসই পোশাক নির্বাচন করার ক্ষমতা তৈরি করুন।

সাধারণ জ্ঞান, আউট নলেজ বাড়াতে প্রতিদিন পত্রিকা টিভি সংবাদ, সাধারণ জ্ঞানের বই পড়ুন। নিজেকে আকর্ষণীয় করতে আপ্নারা আউট নলেজের জ্ঞান ভান্ডার বৃদ্ধি করুন এটা খবু জরুরী।   

Syed Rubelবাংলা লাইফ স্টাইলনিজেকে আকর্ষণীয় করতে কলা-কৌশলঅনেকের চোখে সুন্দর রূপে ধরা দেওয়ার আকাঙ্ক্ষা মানুষের চিরকালের। যদিও প্রকৃত প্রদত্ত সৌন্দর্যের অধিকারী হলেই যে অন্যের কাছে আকর্ষণীয় হয়ে উঠে যাবে এমনটা ভাবেন অনেকে। তবে অন্যের কাছে আকর্ষণীয় হওয়ার জন্য নিজের কাছে প্রথমে আকর্ষণীয় হতে হবে। এজন্য নিজেকে উপস্থাপন করতে হবে আলাদাভাবে। খুব সুন্দর হতে হবে কিংবা পরিপাটি...Amar Bangla Post