যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

ভিক্ষুক
ছবিঃ রূপক অর্থে

ছূলী বর্ণনা করেন, আমি মুবারবিদ থেকে শুনেছি তিনি বলেন আমরা মাযানীর নিকট বসা ছিলাম। তখন তার নিকট একজন বেদুঈন মহিলা আসলেন! মাযানীকে বললেন শুভ সকাল, কিছু দিতে পারবেন? মাযানীর নিকট তখন দেয়ার মতো কিছু ছিলো না।

তিনি সলজ্জ ভঙ্গিমায় অপারগতা প্রকাশ করলেন। মহিলা বললেন কোন অসুবিধা নেই। এরপর কবিতা পড়লেন যার অর্থ “ঐ কাবার শপথ, যার তওয়াফ করা হয়। আপনার সাক্ষাতের ভীষণ আগ্রহ বোধ করছিলাম। মনে হচ্ছিল সাক্ষাৎ না করলে স্বপ্নে আপনি হাজির হবেন। তাই একটু দেখা করতে এলাম নতুবা আসার তেমন প্রয়োজন ছিল না।”

এ কথা বলে মহিলা বিদায় নিলেন। তিনি চলে যাবার পর মাযানী উপস্থিত লোকদেরকে বললেন দেখলে কত চতুর মহিলা, আসলে কিছু ভিক্ষা চাইলে এসেছিলো। কিছু না পেয়ে বলে বসলো, আপনার কথা খুব মনে পড়ছিলো তাই সাক্ষাৎ করতে এসেছি। ভিক্ষা টিক্ষা উদ্দেশ্য নয়।-প্রতিভার গল্প ২ বই থেকে।

Syed Rubelকিছু গল্পbangla golpo,golpo,বাংলা গল্পছূলী বর্ণনা করেন, আমি মুবারবিদ থেকে শুনেছি তিনি বলেন আমরা মাযানীর নিকট বসা ছিলাম। তখন তার নিকট একজন বেদুঈন মহিলা আসলেন! মাযানীকে বললেন শুভ সকাল, কিছু দিতে পারবেন? মাযানীর নিকট তখন দেয়ার মতো কিছু ছিলো না। তিনি সলজ্জ ভঙ্গিমায় অপারগতা প্রকাশ করলেন। মহিলা বললেন কোন অসুবিধা নেই। এরপর কবিতা পড়লেন...Amar Bangla Post