Home / ইসলাম / PDF বই / কুরআন -হাদীসের আলোকে ইসরাঈল
ইসরাঈল বা ইহুদী

কুরআন -হাদীসের আলোকে ইসরাঈল

অনুবাদকের কথা

ইয়াহুদী সম্প্রদায়ের ঘৃণিত ও অভিশপ্ত হওয়ার বিষয়টি দুই সহস্রাব্দের এক প্রত্যক্ষ বাস্তবতা।

ইতিহাস যুগে যুগে তাঁদের ঘৃণিত ও অভিশপ্ত হওয়ার বিষয়টির উপর তাসদীক ও প্রত্যয়ণের মোহর এঁটে যাচ্ছে। আর তাই ক্রোধ বর্ষণ, অভিশাপ, লাঞ্চনা ও গঞ্জনা ইয়াহুদী জাতির ললাট-লিখন। এ শুধু কুরআনে কারীমেরই দাবী নয়; বরং তাঁদের নিজস্ব ধর্মীয় গ্রন্থ তথা ইয়ারমিয়াহ নবীর গ্রন্থেও এই বিষয়টি আলোচিত হয়েছে। সেখানে বর্ণিত আছে—“আমি এমন আচরণ করবো যাতে ইয়াহুদীদের মাঝে কোন আনন্দের ধ্বনি, কোন উল্লাসের ধ্বনি, দুলহা-দুলহানের খুশি, চাক্কী পেষার আওয়াজ এবং প্রদীপের কোন রোশনী অবশিষ্ট না থাকে এবং সমগ্র পৃথিবীময় ইয়াহুদীরা ধ্বংস ও হয়রানির শিকার হয়।” (ইয়ারমিয়াহ-১২-৯-২৫)

অতএব, ইয়াহুদীদেরকে শাস্তি প্রদান এবং তাঁদের উপর ক্রমাগত ক্রোধ বর্ষণ শুধুমাত্র ইসলাম পরবর্তীকালের কথা  নয়, বরং ইসলাম-পূর্ব দুই হাজার বছর থেকেই তা অবিরাম চলে আসছে। কিন্তু আল্লাহর এই অমোঘ বিধান যা আজ অকস্মাৎ বদলে গেছে এবং দীর্ঘ দিনের প্রতিষ্ঠিত বাস্তবতা ও চলে আসা প্রথার বিপরীতে ইয়াহুদীদের যে বাহ্যিক রাষ্ট্রক্ষমতা অর্জিত হয়েছে, সে প্রশ্নেরই জবাব খোঁজা হয়েছে কুরআন-সুন্নাহর আলোকে গবেষণামূলক ব্যাখ্যা-বিশ্লেষণের মাধ্যম।

আলচ্য কিতাবে হাকীমুল ইসলাম হযরত মাওলানা কারী মুহাম্মদ তৈয়্যব (রহঃ) এ বিষয়ের উপরই তাঁর জোরদার তেজদীপ্ত গভীর উদ্ভাবনী কলম থেকে কুরআনের হাকীকত সমূহের জট খুলে দিয়েছেন এবং ইয়াহুদীদের সম্পর্কে কুরআনে বর্ণিত আয়াতসমূহের তাত্ত্বিক বিশ্লেষণ করে প্রকৃত সত্যকে উদ্ভাসিত করে দিয়েছেন। আশা করি এ পুস্তক দ্বারা পাঠকরা এ সম্পর্কে বস্তুনিষ্ঠ জ্ঞান আহরণ করতে সমর্থ হবেন।

শিরোনামঃ কুরআন -হাদীসের আলোকে ইসরাঈল

লেখকঃ কারী মুহাম্মদ তায়্যিব (রহঃ)

অনুবাদকঃ মাওলানা হাবীবুর রহমান

ধরনঃ PDF

আকারঃ ৪.২১ মেগাবাইট

এই বইটিকে রেটিং দিন

এই বইটি পড়ে আপনার কাছে কেমন লেগেছে তার উপর ভিত্তি করে আপনি একটি রেটিং দিন।

Download now
User Rating: 4.35 ( 1 votes)

About Syed Rubel

Creative Writer/Editor And CEO At Amar Bangla Post. most populer bloger of bangladesh. Amar Bangla Post bangla blog site was created in 2014 and Start social blogging.

Check Also

ইসলামের আইন

ইসলামী আইন বনাম মানব রচিত আইন (বই)

প্রকাশকের কথা একটি সর্বাঙ্গসুন্দর, পরিপূর্ণ ও বাস্তবসম্মত জীবনবিধান হিসাবে ইসলামের আইন সর্বযুগে ও সর্বসময়ে প্রয়োগযোগ্য। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: