যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

গোলাপের পানিগোসলের শেষ পর্যায়ে নিয়মিত সুগন্ধি পানি ব্যবহারে সারা শরীর স্নিগ্ধ হয় ও একটা প্রীতিকর মিষ্টি সুগন্ধে ভরে থাকে। সুগন্ধি হিসেবে গোলাপ পানি, ল্যাভেন্ডার ওয়াটার, এডিকোলন, চন্দন তেল বা বিভিন্ন রকম অ্যারোমেটিক অয়েল ইত্যাদির যেকোনো একটি বেছে নিতে পারেন।

এসব বড় ষ্টেশনারী দোকান বা আতর, সেন্ট ইত্যাদি বিক্রেতার দোকানে পাবেন। সব সময় নির্ভরযোগ্য উৎপাদকের জিনিসটিই ব্যবহার করবেন। যদি সুগন্ধি হিসেবে গোলাপ পানি বেছে নেন তবে আধ বালতি পানিতে দেড় কাপ গোলাপ পানি মিশিয়ে সুগন্ধি পানি তৈরী করুন। গোসলের একেবারে শেষ পর্যায়ে এ পানিতে গা ধুয়ে নিন। সুগন্ধি পানি কখনো মাথায় ঢালবেন না।

অন্য কোনো সুগন্ধি বেছে নিলে তার পরিমাণ আধ থেকে এক চামচের মধ্যে রাখবেন। ঠিক কতটা পরিমাণ মেশালে সুগন্ধির স্নিগ্ধ আমেজ পুরোপুরি পাবেন সেটা অভিজ্ঞতার মাধ্যমে নিজেই ঠিক করে নিতে পারবেন। পরিমাণে বেশি মেশালে সুগন্ধির স্নিগ্ধ আমেজ নষ্ট হয়ে উগ্রভাব সৃষ্টি হবে।

এসব সুগন্ধির বদলে ২ বড় পাকা পাতিলেবুর রস ও মেশানো পানি ব্যবহার করলে ত্বকের অ্যাসিড ম্যান্টেলের পরিমাণ ঠিক থাকবে ও লেবুর মিষ্টি গন্ধে দেহ মন ভরে থাকবে।

Syed Rubelরূপচর্চাগোসলগোসলের শেষ পর্যায়ে নিয়মিত সুগন্ধি পানি ব্যবহারে সারা শরীর স্নিগ্ধ হয় ও একটা প্রীতিকর মিষ্টি সুগন্ধে ভরে থাকে। সুগন্ধি হিসেবে গোলাপ পানি, ল্যাভেন্ডার ওয়াটার, এডিকোলন, চন্দন তেল বা বিভিন্ন রকম অ্যারোমেটিক অয়েল ইত্যাদির যেকোনো একটি বেছে নিতে পারেন। এসব বড় ষ্টেশনারী দোকান বা আতর, সেন্ট ইত্যাদি বিক্রেতার দোকানে পাবেন। সব...Amar Bangla Post