Home / যৌন জীবন / যৌন বিষয়ক নিবন্ধন / যৌন উত্তেজক ওষুধ সেবন করার পরিণাম

যৌন উত্তেজক ওষুধ সেবন করার পরিণাম

যৌন উত্তেজক ওষুধঅধিক সময় ধরে যৌন মিলন করতে হাতুড়ে ডাক্তাদের লোভনীয় বিজ্ঞাপনের ফাদে পড়ে অনেকে সেক্স বাড়ানোর ওষুধ খেয়ে থাকেন। যা তাদের যৌন স্বাস্থ্য বিরাট ক্ষতি সাধন করে যৌন ক্ষমতা নিঃশেষ করে দেয়।”

মধুময় দাম্পত্য জীবনের জন্য বা সফল যৌন জীবন উপভোগ করার জন্য আমাদের সকলেরই যৌন বিষয়ে জ্ঞান  থাকা প্রয়োজন। বিশেষ করে পুরুষদের।কারন কিছু ভুল আপনার দাম্পত্য জীবনকে ক্ষতিগ্রস্থ করে দিতে পারে, আর পুরুষরাই এই ধরনের মারাত্মক কিছু ভুল করে থাকেন। অনেক পুরুষরা সখের বসে বা অধিকক্ষণ সহবাস করতে যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে থাকেন। যারা বিজ্ঞাপনের প্ররোচনায় পড়ে হারবাল, কবিরাজি বা ভেষজ  নামধারী যৌন উত্তেজক ঔষধ,  ইয়াবা অথবা ইন্ডিয়ান ট্যাবলেট সেবন করেন, তাদের জন্য একটি পরামর্শ – সেক্স বাড়ানো জন্য যৌন শক্তি বর্ধক ট্যাবলেট বা অন্য কোন ঔষধ বা ড্রিংক্স খাবেন না।

বর্তমানে বিভিন্ন ঠান্ডা কোমল পানীয় দোকানে যৌন উত্তেজনা ধরে রাখতে বিভিন্ন নামে বেনামে ড্রিংক্স পাওয়া যায়।এই ড্রিংক্সে  সরকারী কোন অনুমোদন নাই।

এই জাতীয় যৌন উত্তেজক ড্রিংক্স বা ঔষূধ একসময় পুরুষকে ধ্বজভংগ  রোগের দিকে ঠেলে দেয় আবার অনেক ক্ষেত্রে মৃত্যুর দিকেও ঠেলে দেয়। আমরা পত্রিকায় এমনও খবর  দেখেছি যে যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে বাসর রাতে যুবকের মৃত্যু হয়েছে।

আপনারা হয়তো অনেকেই জানেন না যে যৌন শক্তি বাড়ানো জন্য কোন ঔষধ সেবনের  প্রয়োজন নেই। শুধুমাত্র ক্ষেত্র বিশেষে  ডাক্তাররা কিছুদিন ঔষধ সেবনের উপদেশ দিয়ে থাকেন। গবেষনায় দেখা যায় পুরুষরা  পুষ্টিকর খাদ্য খাওয়ার মাধ্যমে যৌন শক্তি পেয়ে থাকে। যৌন শক্তি বাড়াতে খাঁটি মধু,  দুধ ও ডিমের ভূমিকা অসাধারন। ডিমের ক্ষেত্রে হাসের ডিম এবং দুধের ক্ষেত্রে ছাগলের  দুধকে প্রাধান্য দিতে পারেন। আবার যৌন  দুর্বলতা দূরীকরণে হোমিওপ্যাথিক রিমেডি  গুরুত্বপূর্ন ভূমিকা রাখে। কারণ হোমিও ঔষধ পুরুষের যৌন দুর্বলতা সৃষ্টির  পেছনের যাবতীয় কারণ সমূহকে তার রুট  লেভেল থেকে নির্মূল করে সমস্যাটি দূর করে দেয়। এতেই আক্রান্ত ব্যক্তি পুরুপুরি সুস্থ  হয়ে উঠেন। তার জন্য হারবাল, কবিরাজি বা  ভেষজ ঔষধের মত হোমিও ঔষধ সব সময়  খেয়ে যেতে হয় না। এক বারের প্রপার  হোমিও প্যাথিক ট্রিটমেন্টের ফলেই  সমস্যাটি দূর হয়ে যায়। এক্ষেত্রে অবশ্যই অভিজ্ঞ হোমিও চিকিৎকের পরামর্শ নিতে হবে।  ফুটপাত থেকে  যৌন শক্তিবর্ধক ট্যাবলেট ক্রয় করা থেকে বিরত থাকুন। শুনলে হয়তো আপনার গা শিউরে উঠবে যে – কি ক্ষতিকর উপাদান এতে মেশানো হয়ে থাকে !! অনেক অসাধু হারবাল ঔষধ বিক্রেতা তাদের ঔষধে উত্তেজক অ্যালোপ্যাথি ঔষধ পাউডার করে মিশিয়ে থাকে (যেগুলি ডাক্তাররা ক্ষেত্র বিশেষে কিছু দিনের জন্য রোগীদের দিয়ে থাকেন) আবার কেউ কেউ ইয়াবা জাতীয় মাদকদ্রব্যও মিশিয়ে থাকে। এইসব হারবাল নামধারী ঔষধগুলির ক্রিয়া কাল ২/৩ ঘন্টার বেশি থাকে না আর এই গুলির যৌন দুর্বলতা দূর করার মত স্থায়ী কোন গুনও নেই। সবচেয়ে খারাপ দিক হলো যারা এই উত্তেজক ঔষধগুলি নিয়মিত সেবন করেন, তারা খুব সহজেই এর উপর নির্ভরশীল হয়ে পড়েন এবং উত্তেজক ঔষধ সেবন করা ছাড়া যৌন মিলন বা সহবাস করতে পারেন না।

আর দীর্ঘদিন যাবৎ চালিয়ে যাবার কারণে একসময় এই ঔষধগুলির মারাত্মক ক্ষতিকর প্রভাবগুলি প্রকাশ পেতে থাকে। কোন কোন পুরুষ পুরুপুরি যৌন ক্ষমতায় হারিয়ে ফেলে । এক সময় ঐ ঔষধ গুলিও শরীরে আর কাজ করে না। সাথে সাথে অনেকের অভ্যন্তরীণ অঙ্গগুলিও বিরূপ পার্শ্ব প্রতিক্রিয়ার শিকার হয়। অবস্থা এমন হয়ে দাড়ায় যে এইগুলির মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়ায় পুরুষের যৌন জীবন বিপর্যস্থ হয়ে উঠে।

আমাদের একটি বিষয় অবশ্যই মনে রাখতে হবে – সুস্বাস্থ হল এক অমূল্য সম্পদ।

অসচেতন বা ভুলের বসে এই সম্পদকে হারাবেন না। তাই যৌনতা বা যৌন সংক্রান্ত যে কোন সমস্যায় কোন প্রকার সংকোচ না করে রেজিষ্টার্ড চিকিৎকের পরামর্শ নিন। অযথা সখের বসে বা টেস্ট করতে গিয়ে অথবা লোভের বসে ক্ষতিকর যৌন উত্তেজক ঔষধ খেয়ে খেয়ে আপনার যৌন জীবন বিপর্যস্থ করবেন না। আপনার সমস্যা সমূহ পর্যবেক্ষণ করে রেজিষ্টার্ড চিকিৎকই বুঝবেন আপনার জন্য কি প্রয়োজন।

আপনার যদি একান্তই চিকিৎসা নেওয়ার প্রয়োজন পড়ে তাহলে প্রাকৃতিক চিকিৎসক ডা. মনিরুজ্জামান স্যারের সাহায্য নিতে পারেন। ০১৭০৭৩৩০৬৬০ এ কল দিয়ে আপনার যৌন স্বাস্থ্যের পরামর্শ ও প্রয়োজনে চিকিৎসা নিতে পারেন।

-আপনি আমাদের নারী পুরুষের যৌন শিক্ষা থেকে বিস্তারিত তথ্য পাবেন।

About Syed Rubel

Creative Writer/Editor And CEO At Amar Bangla Post. most populer bloger of bangladesh. Amar Bangla Post bangla blog site was created in 2014 and Start social blogging.

Check Also

মেয়েদের কনডম ছবি

নারীদের কনডম ব্যবহারের নিয়ম (ভিডিও দেখুন)

বাজারে এখন পুরুষদের পাশাপাশি নারীদের কনডমও পাওয়া যায়। তবে নারীদের কনডম বাংলাদেশের বোধ এতো এটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *