যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

কিভাবে স্মার্ট হবেন?কিভাবে স্মার্ট হবেন একথা চিন্তা বাদ দিয়ে গভীরভাবে চিন্তা করুণ স্মার্ট বিষয়টি কি? এবং মন থেকে স্মার্ট হতে চান কিনা? যদি মন থেকে সয়দেয় যে আপনি আসলেই হতে চান, তবে নিচের কিছু কৌশল দেয়া হলো সেগুলো অনুসরণ করুণ।

আপনার কথা বলার কৌশল, অঙ্গভঙ্গি, চাহনী, পোশাক পরিচ্ছদ মানানসই কিনা নিখুদ ভাবে যাচায় করুণ। আপনি যুগোপযোগী কিনা ভাবুন। এবং যারা আপনার চোখে আকর্ষণীয় তাদের মধ্যে থেকে আপনার কি কি পার্থক্য রয়েছে তা লিখুন এভাবে একটা তালিকা তৈরী করুণ।

১। আপনার প্রিয় পাঁচজন ব্যক্তির নাম লিখুন যাদের কে আপনি শ্রদ্ধা করেন।তাদের প্রত্যেকের যে বিশেষ গুণগুলো আপনাকে মুগ্ধ করে সেগুলোকে একে একে লিখুন। কীভাবে আপনি তাদের মত হতে পারেন তাও লিখুন।

২। আপনি যাদের কথা বলার ধরণ পোশাক পরিচ্ছদ হিয়ার স্টাইল অঙ্গভঙ্গি চাহনি আপনাকে মুগ্ধ করে এমন পাঁচ ব্যক্তির নাম লিখুন।

৩। পাঁচজন ব্যক্তির নাম লিখুন যাদের আপনি পছন্দ করেন না। তাদের প্রত্যেকের চরিত্রের কী কী দোষের জন্য আপনি তাদের পছন্দ করেন না তা নির্দিষ্ট করে লিখুন।

৪। আপনার জীবনে এমন পাঁচটি ঘটনার কথা লিখুন। যেখানে আপনার মনে হয়েছিল যে আপনি ব্যর্থ হয়েছেন। আপনার কি কি দোষ আছে কি কি গুণ আছে নিজ ধারণা থেকে সঠিক ভাবে লিখুন। আপনি কী বার বার ব্যর্থতাই পুনরাবৃত্তি ঘটিয়ে চলতে চান না সফলতার।

৫। আপনার জীবনে এমন পাঁচটা ঘটনার কথা লিখুন যেখানে আপনার মনে হয়েছিল অন্য রকম। সেদিন, সত্যিই সফল হয়েছেন। এই সার্থকতার কথা সর্বদা মনে রাখবার চেষ্টা করে জোর মানসিক শক্তি বাড়াবার চেষ্টা করুণ।

৬। আপনি এমন পাঁচটি ঘটনার কথা লিখুন। যেখানে নিজেকে উপস্থাপন করতে পারেননি। কেন পারেননি তাও লিখুন।

৭। আপনি পাঁচটি তিন লাইনের বক্তব্য তৈরী করুণ, যেগুলো শিক্ষার অভাব রয়েছে। যে গুলোর কারণে নিজেকে ছোট মনে হয়। যেগুলোর কারণে হেও প্রতিপন্য মনে হয়। যেগুলো শিখা বা পরিত্যাগ করা খুবই জরুরী। যেগুলো না জানার ভয়ে নিজেকে গুটিয়ে রাখেন। উপরোক্ত নিয়ম অনুযায়ী তালিকা তৈরী করে আজ থেকেই স্মার্ট করার চেষ্টা চালিয়ে যান দেখবেন ঠিক আপনি স্মার্ট হয়ে গেছেন। মনে রাখবেন অবস্থানের পরিবর্তনের জন্য স্থান পরিবর্তন করতে হয়। যদি আপনার বদ অভ্যাস পরিবর্তন না হয় যদি আপনার মানসিকতা যুগোপযোগী না হয় তবে স্থান পরিবর্তন করতে হবে।নিজের দৃষ্টি ভঙ্গি পরিবর্তন করতে হবে।

কঠোর অনুশীলন, পরিশ্রম, সচেতনতার মাধ্যমে নিজেকে সময় উপযোগী করে তৈরী করেন। এজন্য ধৈর্য , ভ্রমন, আগ্রহ থাকতে হবে মনের গভীর থেকে। তাহলেই স্মার্ট হয়ে উঠবেন। 

আমাদের এই পোস্ট টি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে শেয়ার করুণ।

লিখেছেনঃ চৌধুরী দীন ইসলাম

Syed Rubelবাংলা লাইফ স্টাইলনিজেকে আকর্ষণীয় করতে কলা-কৌশলকিভাবে স্মার্ট হবেন একথা চিন্তা বাদ দিয়ে গভীরভাবে চিন্তা করুণ স্মার্ট বিষয়টি কি? এবং মন থেকে স্মার্ট হতে চান কিনা? যদি মন থেকে সয়দেয় যে আপনি আসলেই হতে চান, তবে নিচের কিছু কৌশল দেয়া হলো সেগুলো অনুসরণ করুণ। আপনার কথা বলার কৌশল, অঙ্গভঙ্গি, চাহনী, পোশাক পরিচ্ছদ মানানসই কিনা নিখুদ ভাবে...Amar Bangla Post