যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

স্মার্ট ছেলেযুগের স্মার্টনেস বুঝতে হলে যুগের সাথে তাল মিলিয়ে কি কি পরিবর্তন হচ্ছে তা বুঝতে হবে। নিখুঁত ভাবে পরিবর্তন ধারা বুঝার ক্ষমতা অর্জন করতে হবে। যুগের সাথে তাল মিলিয়ে আপনার পরিবর্তন হচ্ছে কিনা রতা নিখুঁত ভাবে লক্ষ করতে হবে। না হলে কেন হচ্ছে না তা পর্যবেক্ষণ করতে হবে।

যুগোপযোগী হবার চেষ্টা চালিয়ে যান, বিশেষ করে যুগের নতুনত্ব জ্ঞান, নতুন নতুন শিক্ষা, ফ্যাশন সচেতনতা বৃদ্ধি করুণ। রুচিশীল হালের পোশাকের কার্ট জুতা, সেন্ডেল, চুলের কার্ট বৈচিত্রের ছোয়া লাগান। মনে করবেন জীবনের প্রতিটা ক্ষেত্র একটা স্কুল এ স্কুল থেকে যত দূর সম্ভব শিক্ষা গ্রহণ করে যেতে হবে। ভালোও প্রয়োজনীয় শিক্ষাটা ধরে রাখতে হবে। আর খারাপটা বর্জন করতে হবে। এজন্য সচেতনার সহিত পোশাক আশাক নির্বাচন করুণ। দৃষ্টিভঙ্গি , অঙ্গভঙ্গি, বাচন ভঙ্গি যুগোপযোগী করুণ। যদি সময় অনুযায়ী পরিবেশ অনুযায়ী পরিস্থিতি অনুযায়ী নিজেকে সাজিয়ে তুলতে না পারেন, তবে প্রতিটা ক্ষেত্রেই দ্বিধা দন্ধে ভোগতে হবে। যুগের স্মার্টনেস বুঝার স্বার্থে নিজেকে ফাস্ট করে তুলুন। প্রশ্ন করে জানার মানসিকতা তৈরি করুণ। তবেই যুগের স্মার্টনেস বুঝতে পারবেন। আপনি যে কাজই করতে চান তা কমপক্ষে পাঁচ মিনিট আগে শুরু করবেন এবং জোর চেষ্টায় পাঁচ মিনিট আগেই শেষ করবেন। এটা প্রতিটা ক্ষেত্রে।

লিখেছেনঃ চৌধুরী দীন ইসলাম।

পোস্ট টি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ।

Syed Rubelবাংলা লাইফ স্টাইলনিজেকে আকর্ষণীয় করতে কলা-কৌশলযুগের স্মার্টনেস বুঝতে হলে যুগের সাথে তাল মিলিয়ে কি কি পরিবর্তন হচ্ছে তা বুঝতে হবে। নিখুঁত ভাবে পরিবর্তন ধারা বুঝার ক্ষমতা অর্জন করতে হবে। যুগের সাথে তাল মিলিয়ে আপনার পরিবর্তন হচ্ছে কিনা রতা নিখুঁত ভাবে লক্ষ করতে হবে। না হলে কেন হচ্ছে না তা পর্যবেক্ষণ করতে হবে। যুগোপযোগী হবার চেষ্টা...Amar Bangla Post