যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

স্মার্ট মেয়েআপনার মনের মধ্যে স্মার্ট হবার তীব্র আকাংক্ষা থাকলো কিন্তু সে তুলনায় পরিশ্রম ও সম্য ব্যয় করতে পারলেন না তাহলে প্রকৃত স্মার্ট হতে পারবেন না।

স্মার্ট হতে প্রতিটা ক্ষেত্রে সৃজনশীল হতে হবে। সৃজনশীলতা মানব জীবনের শ্রেষ্ঠত্বের ভূষণ, সৃজনশীলতা মানে হচ্ছে, সাধারণ জিনিসটাকে সাধারণভাবে না দেখে, অন্যভাবে বা একই জিনিস ভিন্নভাবে দেখার সুপ্ত ক্ষমতা, সাধারণ সব সমস্যাকে একটু ভিন্নভাবে সমাধান করার সুতীক্ষ্ণ বুদ্ধি দীপ্ত প্রচেষ্টা জীবনের প্রতিটা ক্ষেত্রে প্রতিটা ব্যাপারে আলাদাভাবে উপস্থাপন করা।

নতুনত্বভাবে প্রকাশ ঘটানো, এক কথায় নিজের সুপ্ত ক্ষমতাকে আবিস্কার করার প্রয়াশই সৃজনশীলতা আর এ ক্ষমতা আমাদের প্রত্যেকের মধ্যেই কম বেশি রয়েছে। যেগুলো আমরা ব্যতিক্রম ভাবে উপস্থাপন করতে পারি না।

এসব এমনভাবে ভাবতে হবে যে প্রাত্যাহিক জীবনের কাজগুলোকে আমরা কিভাবে অন্য পন্থায় করতে পারি। এ সম্পর্কে শিক্ষালাভ করার আকাংক্ষা থাকতে হবে। আপনি যদি নিজের সৃজনাত্মক ক্ষমতা বাড়াতে চান, তাহলে জীবনে যে সব ক্ষেত্রে আপনি বার বার ঠেকে যাচ্ছেন বা আপনার উপস্থাপন ঠিক মতো উপস্থাপিত হচ্ছে না। সে কারণে আপনি স্মার্ট হতে পারছেন না।

সেই ক্ষেত্রকে প্রথমে চিহ্নিত করুণ সে সমস্যা গুলোকে এক এক করে লিখে নিন। জীবনের প্রতিটা ক্ষেত্রে সে সব সমস্যাকে আপনি সমাধানের কৌশল প্রয়োগ করেছেন সে সব ব্যর্থ বিফল পদ্ধতি, নতুন কার্যকর উপায় উদ্ভাবন করতে পারছেন না, সেগুলোও লিখুন। দেখবেন এক সময় আপনার সৃজনশীল উদ্ভাবনীও ক্ষমতা বেড়ে গেছে। এভাবেই আপনি সৃজনশীলতার মাধ্যমে স্মার্টনেসের সাক্ষাৎ পাবেন।

জীবনে নমনীয়তা, পরিবর্তনশীলতায় স্মার্টনেস আনতে গেলে, তা কখনও  রাতারাতি আসবে না। এজন্য আপনার মনকে প্রস্তুত করতে হবে। আপনার পোশাক আশাক অভ্যাস গুলো পরিবর্তনশীলতা ও নতুনত্বের ছোয়া লাগান। রুটিন মাফিক কাজ করুণ কি? কি? পরিবর্তন হলো কি? কি? হয়নি সেগুলো খতিয়ে দেখুন। দেখবেন আপনি স্মার্ট হয়ে গেছেন। সে বিষয়ে সৃজনশীল হতে চান সে বিষয়ে পড়াশুনা ক্রমাগতভাবে চালিয়ে যান এবং গভীরভাবে ভাবুন। তাই বলি মনের সংকীর্ণতার খোলশ থেকে বেড়িয়ে এসে সৃজনশীল হয়ে উঠুন এবং আপনার সুপ্ত প্রতিভাকে বিকশিত করুণ।

এই পোস্ট টি আপনার কাছে ভালো লেগে থাকলে শেয়ার করুণ।

Syed Rubelবাংলা লাইফ স্টাইলনিজেকে আকর্ষণীয় করতে কলা-কৌশলআপনার মনের মধ্যে স্মার্ট হবার তীব্র আকাংক্ষা থাকলো কিন্তু সে তুলনায় পরিশ্রম ও সম্য ব্যয় করতে পারলেন না তাহলে প্রকৃত স্মার্ট হতে পারবেন না। স্মার্ট হতে প্রতিটা ক্ষেত্রে সৃজনশীল হতে হবে। সৃজনশীলতা মানব জীবনের শ্রেষ্ঠত্বের ভূষণ, সৃজনশীলতা মানে হচ্ছে, সাধারণ জিনিসটাকে সাধারণভাবে না দেখে, অন্যভাবে বা একই জিনিস ভিন্নভাবে দেখার...Amar Bangla Post