Home / Mobile SMS / bengali-sms / Upodesh SMS

Upodesh SMS

updeshকিছু উপদেশ মূলক বাংলা এসএমএস দিলাম। আপনার পছন্দের উপদেশ এসএমএসটি কপি করে ফেসবুকে স্ট্যাটাস দিন অথবা নির্দিষ্ট ব্যক্তিকে প্রেরণ করুণ।


১/ শুভক্ষণ, শুভদিন। মনে রেখ চির দিন। কষ্ট গুলো দূরে রেখ, স্বপ্ন গুলো পূরণ করো, নতুন ভালো স্বপ্ন দেখো, আমার কথা মনে রেখ।

২/ হাসাতে না পারলে, কাঁদাবে না। আনন্দ দিতে না পারলে, কষ্ট দিবে না। ভালবাসতে না পারলে, ঘৃণা করবে না। আর বন্ধু হতে না পারলে, শত্রু হবে না?

৩/ কখনো মানুষের বিশ্বাস নিয়ে খেলা করো না। তাহলে একদিন দেখবে, নিজেকে বিশ্বাস করানোর মত এই পৃথিবীতে কাউকেই পাশে খুঁজে পাবে না।

৪/ মুখে মুখে সবাই আপন, মনে মনে নয়, কে আপন কে পর কাজে পরিচয়, মধুর সুরে করা যায় প্রেমের অভিনয়, ভালবাসি বলা সহজ, ভালবাসা নয়!!

৫/ জন্মের পর মানুষের কথা শিখতে লাগে সর্বোচ্চ ২ বছর, কিন্তু কোন জায়গায় কি কথা বলতে হয় সেটা শিখতে লেগে যায় যায়-সারাটি জীবন!

৬/ পৃথিবীতে সবচেয়ে মূল্যবান সম্পদটির নাম হচ্ছে সুখ। যার ক্রেতা সবাই কিন্তু বিক্রেতা শুধু একজন—আল্লাহ..!!

৭/ যদি আপনি দুইজন মানুষকে একই সাথে ভালোবাসেন, নির্বাচন করুন দ্বিতীয় জনকে, কারণ আপনি সত্যিই প্রথম জনকে ভালোবাসতেন তাহলে কখনই দ্বিতীয় জনের প্রেমে প্রতেন না..!!

৮/ এমন একজনকে বিশ্বাস করবে যে তোমাকে দুঃখ দিয়ে নিজেকে অপরাধী মনে করে। এমন একজন কে ভালবাসো যার ভিতর সারাক্ষণ তোমাকে হারানোর ভয় থাকবে, তোমার সাথে কথা না বললে না দেখে তোমাকে খুঁজে বেড়াবে…….

৯/ সুখী হতে অনেক কিছুর দরকার নেই। দরকার এমন কিছু মানুষের যারা সত্যিই আপনাকে বোঝে!!

১০/ এটা খুব কষ্টের যখন বিশেষ কেউ আপনাকে অবহেলা করতে থাকে আর এর চেয়েও কষ্টের হচ্ছে যখন আপনার অভিনয় করতে হয়, যে আপনি এতে কিছুই মনে করছেন না!

১১/ যদি ঘুম থেকে উঠার ক্ষেত্রে বনের পাখি আপনাকে হারিয়ে দেয়..তবে সেখানেই আপনার ব্যর্থতা।~হযরত আবু বকর (রাঃ)

১২/ তুমি দেখতে সুন্দর বলে, অন্যকে ঘৃণা করোনা। কারণ, তুমি যার হাতে সৃষ্টি, সে তার হাতেই সৃষ্টি। কখনো নিজের যৌন্দর্য নিয়ে অহংকার করোনা।।

১৩/ শক্তিশালী সেই ব্যক্তি নয় যে খুব কুস্তি লড়তে পারে। বরং শক্তিশালী হচ্ছে হচ্ছে ঐ ব্যক্তি, যিনি ক্রোধের সময় নিজেকে সংযত রাখতে পারে।–বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)

১৪/ মাঝে মাঝে কষ্ট করে হলেও একা একা চলা শিখতে হয়? কারণ, যাকে ছাড়া আপনি চলতে পারবেন না, বা বাঁচতে পারবেন না ভাবছেন, সে কিন্ত আপনাকে ছাড়া ঠিকই বেঁচে আছে….

১৫/ তোমার একটু অভিমানের জন্য যদি কারো চোঁখে জল আসে, তবে মনে রেখো, তার চেয়ে বেশি কেউ তোমাকে ভালোবাসে না!

১৬/ নিজেই প্রতিশোধ নিও না, আল্লাহর জন্য অপেক্ষা কর। তাহলে তিনি তোমাকে রক্ষা করবেন। হযরত সুলাইমান (আঃ)

১৭/ ভবিষ্যতে সবকিছু অনিশ্চিত হলেও, নিজের মৃত্যু নিশ্চিত আর ধ্বংস তার জন্য যার আজকের দিনটা গতকালের চেয়ে উত্তম হলো না…..তাই প্রতিদিন ভালো হওয়ার চেষ্টা করবে।

১৮/ এমন জীবন তুমি করিবে গঠন, মরনে হাসিবে তুমি কাদিবে ভূবন……….

১৯/ অতীত তোমাকে কষ্ট দিবে, ভবিষ্যত তোমাকে আশা দেখাবে আর বর্তমান সব সময়ই তোমার সাথে থাকবে। তাই সবসময় বর্তমান নিয়েই ভাবো। (হুমায়ূন আহমেদ)

২০/ যদি আপনি জীবনে বার বার আঘাত পেতে থাকেন তবে তার জন্য নিজেকে দোষী ভাববেন না। কষ্ট পাবেন না। শুধু মনে রাখবেন, ‘যে গাছটির ফল সবচেয়ে বেশি মিষ্টি, সেই গাছটিতেই সবচেয়ে বেশি বার পাথর ছুড়ে মারা হয়।

২১/ নিজেকে খুব বেশি চালাক ভাবতে যেওনা। ভুলে যেওনা-নিঃশব্দে পথ চলার ক্ষমতা তোমার থাকলে, অন্য কেউ হাওয়ায় উড়ে চলার ক্ষমতা রাখে, অস্বাভাবিক নয়।

২২/ উত্তপ্ত মরুর বুকে অবিশ্রাম হেঁটেও তুমি হবে না ক্লান্ত, দাঁড়াবে ক্ষনিকের তরে, যদি আশা হয় প্রখর, সংকল্প হয় দৃঢ়….তবে পড়িতে পারো মরীচিকার ছলে…ভয় নেই এ থেকেও পরিক্রাণ পাইবে সিদৃঢ় মনোবলে!!!

২৩/ মনের মানুষের কাছে বেশি আবেগ প্রকাশ করতে যেওনা। কেননা, সে তোমার এই দুর্বলতার  সুযোগ নিয়ে কষ্ট দিতে পারে।

২৪/ কাউকে যদি ভালবাস, ভালবেসো চিরদিন। আর যদি না বাসো, বেসনা কোন দিন। অবুঝ মন নিয়ে খেলা খেলনা, কোন নিস্পাপ হৃদয়ে ব্যথা দিওনা….

২৫/ কে আমাদের একশবার রসগোল্লা খাইয়েছিল তা আমরা ভুলে যাই, কিন্তু কে কবে একবার কান মুচরে দিয়েছিল তা আমরা মনে রাখি..!! পরের উপকারের কথা মনে রাখবেন।

২৬/ যদি ভাল পেন্সিল হতে না পারো, কারো সুখের গল্প লিখার জন্যে..তাহলে ভাল রাবার হও, যেনো কারো দুঃখ মুছে দিতে পারো…!!

২৭/ জীবনে কখনো কারো উপর খুব বেশি নির্ভর করবেন না, কারণ্ন অন্ধকারে আপনার ছায়াও আপনাকে ছেড়ে চলে যায়।

২৮/ যে মানুষটি অল্পতেই অনেক বেশি খুশি হয়, সে কিন্তু আওল্প আঘাতেও অনেক বেশি কষ্ট পায়। আনন্দ পাবার ক্ষমতা যার যত বেশি, কষ্ট পাবার ক্ষমতাও তার তত বেশি। তাই কাউকে কষ্ট দিবে না………

২৯/ পরিপূর্ণ তৃপ্তি নিয়ে কুড়েঁ ঘরে থাকাও ভালো, অতৃপ্তি নিয়ে বিরাট অট্টালিকায় থাকার কোন স্বার্থকতা নেই…..

৩০/ পৃথিবীতে দুজন মানুষকে খুব বেশি ভালোবাসা উচিৎ। একজন হলো-যে তোমাকে জন্ম দিয়েছে আর একজন হলো-যাকে পাওয়ার জন্য তোমার জন্ম হয়েছে।

পরবর্তীতে আরো সংযুক্ত করা হবে………..

About Syed Rubel

Creative Writer/Editor And CEO At Amar Bangla Post. most populer bloger of bangladesh. Amar Bangla Post bangla blog site was created in 2014 and Start social blogging.

Check Also

ভালোবাসার কষ্টের এস এম এস| পর্ব ১

কথাই আছে প্রেম করোই না দুইজনার মন সমান না হলে। প্রেমে ব্যর্থ, বুকে কষ্ট, প্রেমিক-প্রেমিকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: