যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

widden0অনলাইন ডেস্ক: বিয়ের বিষয়টি নিয়ে একজন নারী তার বুঝে ওঠার বয়স থেকেই নানা স্বপ্ন দেখে এলেও বিয়ের সময় যতো ঘনিয়ে আসে ততই বাস্তবতা চোখের সামনে চলে আসে। যার কারণে অনেক নারীর কাছে বিয়ে শুধুই ঝামেলা। সত্যি বলতে কি, বিয়ের পর পুরুষটিকে তো নতুন আরেকটি সংসারে নিজের সব কিছু বাদ দিয়ে এসে মানিয়ে চলতে হয় না। আর এখানেই শত ঝামেলার শুরু। নতুন বিবাহিতা নারীর কাছে এই ঝামেলাগুলো অনেক বেশিই মনে হতে থাকে, কারণ তারা সবকিছু কীভাবে সামলে উঠবেন তা বুঝতে পারেন না। বিয়ের ঠিক পরপরই এই সকল ঝামেলা নারীদের বিয়ের ব্যাপারে বিমুখ করে তোলে আরও অনেক বেশি। 

কম্প্রোমাইজ এবং মানিয়ে নেয়ার সমস্যা- একেবারে হুট করেই মানুষ সব শিখে ফেলে না। নতুন একজন মানুষের সাথে, নতুন একটি পরিবারের সাথে মানিয়ে নিতে সময় লাগতেই পারে, আর সেই সাথে রয়েছে কম্প্রোমাইজের ব্যাপারটি। নিজের পরিবারের জন্য যতো সহজে কম্প্রোমাইজ করা সম্ভব হয় বিয়ের ঠিক পরপরই সব কম্প্রোমাইজ করার বিষয়টি নিয়ে ঝামেলায় পড়েন নারীরা। 

রান্না-বান্নার ঝামেলা-যতো মডার্ন পরিবারই হোক না কেন, প্রায় বেশীরভাগ পরিবারই চান তার ঘরের বউটি রান্না করে স্বামী শ্বশুরবাড়ির মানুষকে খাওয়াক। কিন্তু হতে পারে মেয়েটি নিজের বাবার ঘরে তেমন ভাবে কখনো রান্নাই করেন নি। মানুষ হিসেবে রান্না, আলাদা একটি পরিবারের রান্নার ধরণ এবং সকলের আলাদা পছন্দের ফরমায়েশের কারণে বলতে গেলে অথই পানিতেই পড়ে যান নতুন বিবাহিতা মেয়েটি। জীবন যাপনের রুটিন পরিবর্তন বিয়ের আগে যে মেয়েটি কাজে যাওয়ার ঠিক আগে হুড়মুড় করে ঘুম থেকে উঠে তাড়াহুড়ো করে তৈরি হয়ে মায়ের হাতে নাস্তা খেয়ে অভ্যস্ত, বিয়ের পরপরই তাকে দেখা যায় খুব ভোরে ঘুম থেকে উঠে পরিবারের নাস্তা নিয়ে চিন্তা করতে। এছাড়াও কর্মক্ষেত্রের সময় থেকে শুরু করে প্রায় সবকিছুতেই পরিবর্তন একবারে চলে আসে বলে ঝামেলায় পড়ে যান নারীরা। 

700×100:

সকলের অতিরিক্ত প্রত্যাশা- নতুন বউ ঘরে এলে যেন সকলের মনে অতিরিক্ত আশা এবং প্রত্যাশা করার মাত্রা বেড়েই চলে। নতুন বউকে এটা করতে হবে, এভাবে চলতে হবে, সেভাবে হাঁটতে হবে ইত্যাদি ধরণের আশা প্রত্যাশার কাছে মেয়েরা নিজের ইচ্ছাটাকেই ভুলতে বসেন এবং ঝামেলায় পড়েন এই আশাগুলো মেটাতে গিয়ে। 

নিজের জন্য সময় না পাওয়া- এই ব্যাপারটি যদিও বিয়ের পরপর নয়, সংসার জীবনের প্রায় পুরোটা জুড়েই থাকে। নিজে আলাদা করে এক জায়গার বসে থাকারও উপায় নেই একবিন্দু। নিজের বন্ধুবান্ধবের সাথে যেখানে আড্ডা দিয়ে ঘণ্টার পর ঘণ্টা পার করে দেয়া হতো সেখানে ফোনে ১-২ মিনিট কথা বলার সময় পান না অনেকেই। হুট করেই যেনো নিজেকে হারিয়ে ফেলেন অনেক নারী। সূত্রঃ bollywoodshaadis

 আপনি আরো পড়তে পারেনঃ 

সদ্য বিবাহিত ছেলে-মেয়েদের জন্য অমূল্য উপদেশ

 

Syed Rubelমেয়েদের জীবনধারাঅনলাইন ডেস্ক: বিয়ের বিষয়টি নিয়ে একজন নারী তার বুঝে ওঠার বয়স থেকেই নানা স্বপ্ন দেখে এলেও বিয়ের সময় যতো ঘনিয়ে আসে ততই বাস্তবতা চোখের সামনে চলে আসে। যার কারণে অনেক নারীর কাছে বিয়ে শুধুই ঝামেলা। সত্যি বলতে কি, বিয়ের পর পুরুষটিকে তো নতুন আরেকটি সংসারে নিজের সব কিছু বাদ দিয়ে...Amar Bangla Post