যে কোন যৌন বা স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। ডা.মনিরুজ্জামান এম.ডি স্যার। কল করুন- 01707-330660

sex food, যৌন শক্তির সাথে খাদ্যের সম্পর্ক একেবারে ওতপ্রতোভাবে জড়িত। প্রতিদিন আমরা যে খাদ্য খেয়ে থাকি, উহা পাকস্থলীতে গিয়ে হজম প্রক্রিয়া শেষে প্রথমতঃ রক্ত সৃষ্টি হয়। অতঃপর অন্ডকোষের প্রতিক্রিয়ার মাধ্যমে রক্ত থেকে প্রজনন উপাদান প্রস্তুত হয়, যা মানব জীবনের বিশেষ পদার্থ এবং যৌন সম্ভোগের মূল উৎস। এজন্য  সর্বদা এমন খাদ্যই খাওয়া দরকার যা দ্বারা যৌন শক্তির সর্বদা বহাল থাকে এবং দৈহিক শক্তিতে কোন প্রকার কমতি না আসে। সর্বোপরি মন—মস্তিঙ্কও দুর্বল হতে না পারে, অপর দিকে যৌনশক্তি হ্রাসকারী খাদ্যদ্রব্য থেকে আত্মরক্ষা করতে হবে। নিন্মে যৌনশক্তি বর্ধক সকল প্রকারের কিছু অবিমিশ্র খাদ্যের তালিকা দেয়া হলো।

শস্যঃ   গম, ছোলা, মটর, লুবিয়া, মাষকলাই, মুগ, চাউল (পোলাও ও বিরিয়ানী আকারে), তিল ও মটরশুটি ইত্যাদি।

উদ্ভিতঃ পিঁয়াজ, রসুন, কচু, ঢেঁড়স, শালগম, লাউ, বীটচিনি, গাজর, মিষ্টি আলু, গোলআলু, গুড়, পোস্তবীজ, ইসবগুলের ভূষি।

ফলঃ মিষ্টি আম, মিষ্টি আঙ্গুর, মিষ্টি ডালিম, কলা, ডুমুর, আপেল, নাশপাতি, আমরুদ, পানিফল ইত্যাদি।

শুঙ্ক ফলঃ পেস্তা, বাদাম, চিলগুয়া, তালমাখনা, খেজুর, কিসমিস, মোনাককা, নারিকেলের শাঁস, যয়তুন, আখরোট, খুবানী ইত্যাদি।

প্রাণীঃ সকল হালাল প্রাণীর গোস্ত ও মগজ, বাচ্ছা মোরগ, কবুতর, বটের তিতির, জল কুককুট, হাঁস, হাঁসের ডিম, চড়ুই, মগজ সহ তাজা মাছ বিশেষতঃ কই মাছ, গরু—মহিষের দুধ, দধি, মাখন, ঘি, কচি বকরীর গোশত, মাথা, পা, কলিজা, মগজদার হাড়ের ঝোল, বাচ্ছা বকরীর অন্ডকোষ যা হানাফীদের মতে মাকরূহে তাহরীমি হলেও কোন কোন ইমামের মতে হালাল।

মসলাঃ লবঙ্গ, গোলমরিচ, দারুচিনি, যাফরান, যত্রিক, জয়ফল, এলাচি ইত্যাদি।

Syed Rubelযৌন শক্তি বৃদ্ধিকারক খাবারগাজরযৌন শক্তির সাথে খাদ্যের সম্পর্ক একেবারে ওতপ্রতোভাবে জড়িত। প্রতিদিন আমরা যে খাদ্য খেয়ে থাকি, উহা পাকস্থলীতে গিয়ে হজম প্রক্রিয়া শেষে প্রথমতঃ রক্ত সৃষ্টি হয়। অতঃপর অন্ডকোষের প্রতিক্রিয়ার মাধ্যমে রক্ত থেকে প্রজনন উপাদান প্রস্তুত হয়, যা মানব জীবনের বিশেষ পদার্থ এবং যৌন সম্ভোগের মূল উৎস। এজন্য  সর্বদা এমন খাদ্যই খাওয়া...Amar Bangla Post