Breaking News
Home / বাংলা লাইফ স্টাইল / বিবাহত্তোর যৌন জীবন : বিয়ের প্রস্তুতি পর্ব

বিবাহত্তোর যৌন জীবন : বিয়ের প্রস্তুতি পর্ব

বিয়ের আগে প্রত্যেক নারী পুরুষের বিয়ের প্রস্তুতি গুলো গ্রহণ করতে হবে।

বিয়ের প্রস্তুতিজেনে নিন দাম্পত্য জীবনকে সুখময় গড়ে তুলতে বিয়ের আগে প্রস্তুতি গুলোর সম্পর্কে।

এ যুগের ছেলে-মেয়েরা সহবাসই করুক, রেজিস্ট্রি করেই বিয়ে করুক আর সম্বন্ধ করে ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমেই বিয়ে হোক বিয়ের প্রধান উদ্দেশ্যেই নিয়মিত যৌন আনন্দ উপভোগ তথা যৌন মিলন। এই মিলনে তাঁরা সন্তানের জন্ম দেবেন কি না সেটিও তাঁদের ইচ্ছা।

কিন্তু তাঁরা যে ধর্মের মানুষই হোন ধর্মী নির্ধন, উচ্চশিক্ষিত, অশিক্ষিত বাঙালি অসমিয়া হিন্দীভাষী যে ভাষাভাষীই হোন না কেন যারা বিয়ে করতে চলেছেন নিয়মিত যৌন জীবন তাঁদের মানসিক স্বাস্থ্য, প্রাণের আনন্দ, দেহের তৃপ্তির জন্যই দরকার।

এরপরই আসে সুস্থ মাতৃত্ব ও পিতৃত্ব। যারা শুধু যৌন সহবাসী তাঁদের কাছে সেক্স শুধু আনন্দের জন্য অথবা শুধু দেহের ক্ষুধা মেটানোর জন্য। এটি নিয়মিত প্রকৃতির আহ্বানে সাড়া দেবার মতই একটি ব্যাপার।

কিন্তু বিবাহ তো মানুষের হাজার হাজার বছর ধরে গড়ে তোলা সংস্কৃতি। রাষ্ট্র মানুষকে দিয়েছে নিরাপত্তা, সমাজ তাঁকে দিয়েছে শৃঙ্খলা আর পরিবার দিয়েছে ব্যক্তিগত সুখ শান্তি, সৃষ্টির আনন্দ, শিশুর হাসি, বাবা-মায়ের স্নেহ, ভাই-বোনের উষ্ণ সান্নিধ্য। মানুষ কখনও স্বর্গ দেখেনি। নরকও নয়। পরিবারের মধ্যে সে পেয়েছে ‘স্বর্গের প্রতিচ্ছবি’ আবার পারস্পরিক ব্যক্তি সম্পর্কের অবক্ষয় ও কলুষের মধ্যে সে উপলব্ধি করেছে নরক যন্ত্রণা।

যে মানুষ পরিবার গড়তে চায়না। তার শিশুর মুখে চুমু খেয়ে স্বর্গসুখ অনুভব করতে চায় না তাঁদের জন্য আমার এ লেখা নয়। আমি তাঁদের জন্যই লিখছি যারা সুস্থ স্বাভাবিক মানুষ। মানুষের মতই পরিবার বৃত্তের মধ্যে হেসে খেলে আনন্দে বিষাদে সুখে দুঃখে বেঁচে থাকতে ভালোবাসে।

তাঁরা বিবাহ করতে চায়। পরিবার গড়তে চায়। কিন্তু পরিবার মানে শুধু চাঁদ চকোর আর জ্যোৎস্না নয়। ফ্ল্যাট আর মোটর গাড়ি নয়। পরিবার অর্থে স্বামী-স্ত্রী আর সন্তান। কিন্তু সন্তান স্বামী ও স্ত্রীর যৌন মিলনের ফসল। প্রাচীন সাহিত্যে স্ত্রীকে তুলনা করা হয়েছে শস্যক্ষেত্রের সঙ্গে। সেই শস্যক্ষেত্রে বীজ বপনকারী শক্তি স্বামী। স্বামীর বীর্যরূপী (হল) স্ত্রীর যোনিরূপি ক্ষেত্রকে কর্ষণ করলেই তবে ফসল ফলে ক্ষেত্রে।

সাম্প্রতিক একটি সমীক্ষায় প্রকাশ পেয়েছে….

  • বিয়ের আগে যৌন সম্পর্ক মানেই কিন্তু প্রেমিক-প্রেমিকার মধ্যে অবৈধ যৌন সম্পর্ক নয়। অনেকেই আনন্দ ও ফূর্তির জন্যই সঙ্গী বা সঙ্গিনী বেঁছে নেন। ৮৭ শতাংশই মনে করছেন বিছানায় নারী-পুরুষের সমান সমান আনন্দ পাওয়াটা গুরুত্বপূর্ণ।
  • ৮২ শতাংশ অবিবাহিত ছেলে মেয়ে মনে করে মেয়ের বয়ফ্রেন্ড আর ছেলের গার্লফ্রেন্ডদের সম্পর্ক আর আগের মতো নিষ্পাপ নেই। তাদের সম্পর্ক বলতে বুঝতে হবে যৌন সম্পর্কই।
  • ৫৫ শতাংশ ছেলে মেয়ে স্বীকার করে নিজেদের আলাদা আলাদা বয়ফ্রেন্ড গার্লফ্রেন্ড থাকা সত্ত্বেও তাঁরা অন্য পুরুষ বা নারীর সঙ্গেও সহবাস করে থাকে।
  • ২৩ শতাংশ ও ৩ শতাংশ অবিবাহিতা নারী তাঁদের বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ডদের প্রতি বিশ্বস্ততার মূল্য দেয় না।
  • ৭৩ শতাংশ পুরুষ বিয়ের আগে তাঁদের বউরা কুমারীত্ব বজায় রেখেছেন কিনা তা নিয়ে ভাবেন না। এটি তাঁদের কাছে আর ইস্যুই নয়।

লেখক : ডাঃ প্রসন্ত কুমার সেন গুপ্ত

বিবাহিত জীবন সম্পর্কে আরও জানুন…

01. বিয়ের আগেই নিজেকে গুছিয়ে নিবেন যেভাবে

02. বিয়ের প্রস্তাব : করণীয় ও বর্জনীয়

03. বিয়ের আগে রক্ত পরীক্ষা কেনো জরুরী

  1. বাসর রাতে ছেলেদের প্রস্তুতি

  2. স্বামী স্ত্রীর দাম্পত্য শিক্ষা ও যৌন জ্ঞানের বই

Marital sex life, Wedding preparations. Learn how to make your sex life colorful and pleasurable.Read our sexual tips and books to make your sex life enjoyable. Sex life, important sections of every human life. So you have to know, understand, and learn. by : editor at amar bangla post

#Sexlife #BanglaSexTips #Advice #BanglaHealthTips #HealthNews 

প্রিয় পাঠক পাঠিক, বিবাহিত জীবন সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকলে আমাদেরকে লিখুন।

About Syed Rubel

Creative writer and editor of amar bangla post. Syed Rubel create this blog in 2014 and start social bangla bloggin.

Check Also

সেক্স করার স্বাস্থ্য উপকারিতা

অল্প বয়সে সেক্স উপভোগ করার ফলে স্বাস্থের প্রতিক্রিয়া

ডাঃ স্যামুয়েল জনসন তাঁর “sex life of american youth” পুস্তকে লিখেছেনঃ বিশ/পঁচিশ বছর আগের তুলনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE