Home / যৌন জীবন / যৌন জিজ্ঞাসা (প্রশ্ন ও উত্তর) / প্রশ্নঃ কিভাবে সেক্স করলে বা সেক্স করার পর কি ওষুধ খেলে বাচ্ছা হয় না?

প্রশ্নঃ কিভাবে সেক্স করলে বা সেক্স করার পর কি ওষুধ খেলে বাচ্ছা হয় না?

এই প্রশ্নটি করেছেন এক উঠতি বয়সি যুবতি বোন। তিনি হয়তো কোন নষ্ট ছেলের সাথে প্রেম করেন এবং সেই ছেলে তাঁর সাথে অসামাজিক ও ধর্মীয় অস্বীকৃতি এই কাজটি করতে চান আর তারই সাথে নিজের আগ্রহ আছে বিধায় নিরাপদে কিভাবে মিলিত হওয়া যায়, যার ফলে পেটে বাচ্ছা আসবে না তা জানতে চেয়েছেন। আমরা পুরো কথোপকথন টি আপনাদের সামনে তুলে ধরছি।

প্রশ্নঃ কিসের মাধ্যমে সেক্স করলে প্রেগন্যাট হওয়ার সম্ভাবনা থাকেনা?

উত্তরঃ আমি না হয় আপনাকে সেক্স করার পরও গর্ভবতী হওয়ার থেকে বাঁচার উপায় (মাধ্যম) বলে দিলাম। কিন্তু আপনি বিবাহের পূর্বে সমাজ ও ধর্মের অস্বীকৃতি ব্যক্তির সাথে সেক্স করে নিজের গায়ে নষ্টা মেয়ে খেতাব লাগাবেন, তাঁর থেকে নিজকে কিভাবে রক্ষা করবেন তা কি চিন্তা করেছেন? আপনি কি নষ্টা মেয়ে হতে চান? আমার কথায় আপনি কষ্ট পাবেন না শুধু একটু চিন্তা করুন। আপনি নিচের দুইটি পোস্ট একটু পড়ে আসুন……….

০১. প্রেম করিলে ফ্রিতে নারীর দেহ ভোগ করা যায়!

০২. সতীনারী কাকে বলে।

বর্তমান ছেলেদের কাজ হচ্ছে, নতুন নতুন মেয়ে বন্ধু জোগাড় করা এবং তাদেরকে ভালোবাসার নামে পটিয়ে টাকা পয়সা বেশি থাকলে বিছানায় (হোটেলে) আর কম থাকলে মাটিতে(বন-জঙ্গল বা পার্কের নির্জন স্থান) শুয়ে মধু খাওয়া। তিনি যাতে এরকম দুষ্টা ভ্রমরদের শিকার না হন তাঁর জন্য একটু চিন্তা ভাবনা করতে বলেছিলাম। তিনি এর বিপরীতে উত্তর দিলেন……..

-“আজকাল ভালোর কোন দাম নাই। আপনি আমায় উপায় বলে দিন। বাকিটা আমার ব্যাপার!”

আমাদের উত্তরঃ আপনার রিপ্লে পড়ে আমি মর্মাহত হলাম। সত্যিই আমরা অবাক হয়ে যায় মেয়েদের নিজের পায়ে নিজে কুড়াল মারতে দেখে। আমরা বেকার মেয়েদের ভালো জন্য লেখালেখি করে সময় নষ্ট করি। ভালো জায়গায় থাকলে অবশ্যই ভালোর দাম পাবেন। মন্দ জায়গায় তো আর আপনি ভালোর দাম পাবেন না। যাই হোক আপনি যা জানতে চেয়েছেন তা এখানে বলে দিচ্ছি। গর্ভ হওয়া থেকে নিজেকে রক্ষার পদ্ধতির নাম হচ্ছে জন্মনিয়ন্ত্রণ। জন্মনিয়ন্ত্রের বিভিন্ন পদ্ধতি আছে।

০১. ক্ষণস্থায়ী। যেমনঃ কনডম। সেক্স করার আগে উত্তেজিত লিংগে পড়াতে হয়। লিঙ্গ কনডম পড়িয়ে সেক্স করা হলে বীর্যপাত কনডমের ভিতরে আটকে যাবে যার ফলে পুরুষের শুক্রকীট নারীর যোনির ভিতরে প্রবেশ করবে না এবং গর্ভধারনের সম্ভাবনা ৯০ ভাগ কমে যায়। ক্ষণস্থায়ী সময়ের জন্য কনডম উপযুক্ত গর্ভনিরোধক পদ্ধতি।

কনডম সম্পর্কে আরো জানতে ও শিখতে ভিজিট করুণ >> কনডম টপিকস এ।

০২ অস্থায়ী স্বল্পমেয়াদি। এর মধ্যে আছে খাবার বড়ি ও ইনজেকশন। এই টি মাস ব্যক্তিক পদ্ধতি।

খাবার বড়ি বা পিল ও জন্মবিরত ইনজেকশন দ্বারা গর্ভধারণ রোধ করতে হলে মাসিক শুরু হওয়ার দ্বিতীয় দিন থেকেই খাবার বড়ি খেতে হবে বা ইঞ্জেকশন গ্রহণ করতে হবে।

০৩. দীর্ঘ মেয়াদি। এটা নতুন বের হয়েছে। যারা দীর্ঘদিন বিরতি দিয়ে বাচ্ছা নিতে ইচ্ছুক তাদের জন্য এটি ব্যবহার করা হয়।

০৪. স্থায়ী পদ্ধতি। যারা বাচ্ছা নিতে চায় না তাদের জন্য। এটি নারী পুরুষ উভয়েই গ্রহণ করতে পারে। দুই জনের মধ্যে একজনে গ্রহণ করলেই আর বাচ্ছা হবে না।

০৫. জরুরী জন্ম বিরতিকরণ। এটাকে ইমার্জেন্সি পিল বলা হয়। এই পিল সেক্স করার ৪৮ ঘণ্টার পরে খেলেও জন্মরোধ হয়। একটি পাতায় একটি পিল থাকে এবং এর সম্ভবত ৮০ টাকা হবে। বর্তমানে এটি প্রত্যেক ফার্মেসিতেই পাওয়া যায়। তাছাড়াও অনিচ্ছা বা অনাঙ্ক্ষিত গর্ভধারণ এড়াতে বা  গর্ভ নষ্ট করে দেওয়ার সম্পর্কে জানতে পড়ুন >> আপৎকালীন গর্ভনিরোধক ব্যবস্থা (গর্ভ নিরোধ ও গর্ভপাত)

আশা করি আপনি আপনার প্রয়োজন অনুযায়ী তথ্যমূলক উত্তর পেয়েছেন।

তবে আপনার কাছে অনুরোধ রইল আদর্শ নারীর বইয়ের → প্রেম ভালোবাসা ← লেখাটি পড়ার জন্য।

About Syed Rubel

Creative writer and editor of amar bangla post. Syed Rubel create this blog in 2014 and start social bangla bloggin.

Check Also

আমার পুরুষাঙ্গ বড়

প্রশ্নঃ আমার পুরুষাঙ্গ বড় দেখে স্ত্রী মিলন করতে ভয় পায়?

প্রশ্নঃ আমার বয়স ২৫ বছর। আমার পুরুষাঙ্গ ১০ ইঞ্চি ও ১৩ আঙ্গুল লম্বা। আমার স্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *