Home / নারী / নারীর জীবনধারা / স্বামীকে খুশী রাখতে বিবাহিত নারীদের জন্য জরুরী হিদায়াত

স্বামীকে খুশী রাখতে বিবাহিত নারীদের জন্য জরুরী হিদায়াত

স্বামীকে খুশিযেসকল বোনেরা বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন অথবা ইতিমধ্যে বিবাহের বন্ধনে আবদ্ধ হয়ে গেছেন সেসকল বোনদের জন্য রয়েছে কিছু জরুরী হিদায়াত যা স্বামী স্ত্রীর সুখের সংসার জন্য ভূমিকা রাখবে। সংসারে আপনার স্বামীকে খুশী ও সন্তুষ্ট রাখতে এই চারটি হিদায়াত গ্রহণ করুণ।

বিবাহিত নারীদের জন্য চারটি হিদায়াত

১. স্বামীর আনুগত্য করা, তাকে সন্তুষ্ট রাখা এবং তাঁর নির্দেশ পালন করা স্ত্রীদের কর্তব্য। বিশেষত স্বামী যখন তাকে সহবাসের জন্য আহ্বান করে।

২. হযরত নবী করীম (সাঃ) বলেছেন, স্বামী যখন স্ত্রীকে তাঁর নিজের কাজের জন্য (অর্থাৎ সহবাসের জন্য) আহ্বান করে, তখন স্ত্রী যদি চুলার কাজেও ব্যস্ত থাকে; তবুও স্বামীর ডাকে সাড়া দিয়ে তাঁর কাছে চলে আসা উচিৎ।

অর্থাৎ, স্ত্রী যত প্রয়োজনীয় কাজেই ব্যস্ত থাকুক না কেন, স্বামী আহ্বান করলে সব কিছু ছেড়ে দিয়ে তাঁর কাছে চলে আসা উচিৎ।

৩.  হযরত রাসূলে করীম (সাঃ) ইরশাদ করেছেন, কোন ব্যক্তি তাঁর স্ত্রীকে পাশে শয়ন করার জন্য আহ্বান করলে সে যদি না আসে এবং স্বামী যদি অসন্তুষ্ট অবস্থায় ঘুমায়ে পড়ে, তাহলে ফেরেশতাগণ সারা রাত এ মহিলার উপর অভিসম্পাত ও লালত করতে থাকে।

৪. হযরত রাসূলে আকরাম (সাঃ) বলেন, দুনিয়াতে যখন কোন স্ত্রী তাঁর স্বামীকে বিরক্ত করে বা কোনরূপ কষ্ট দেয়, তখন জান্নাতের যে হুর কিয়ামতের দিন তাঁর স্ত্রী হবে, তারা এ স্ত্রীকে লক্ষ্য করে বলবে, ওহে হতভাগিনী! আল্লাহ তোর সর্বনাশ করুন। তুই আর তাঁকে কষ্ট দিস না, তিনি তো মাত্র কয়েক দিনের জন্য তোর কাছে মেহমান আছেন। অল্প দিন পরেই তিনি তোকে ত্যাগ করে আমাদের কাছে চলে আসবেন।

আপনি পড়ছেনঃ পরিপূর্ণ স্বামী স্ত্রীর কর্তব্য ও মধুর মিলন বই থেকে।

এই বই থেকে আরও পড়ুন…

১ বদমেজাজী স্বামীকে বশ করার উপায়

আপনার বদমেজাজী স্বামীকে বশ করুণ। দাম্পত্য জীবনে সকল মেয়েদের স্বামীর মন-মেজাজ একই রকম ঠান্ডা ও প্রেমময় থাকে না। ঠান্ডা ও প্রেমময় বদলে অনেক নববধূর ভাগ্যে বদ-মেজাজী স্বামী জুটে যায়। তাই বদ-মেজাজী স্বামীকে বশ করে প্রেমময় করে তুলুন। বদমেজাজী স্বামীকে প্রেমময় করে গড়ে তুলার উপায় জানতে এই লেখাটি পড়ুন। বিস্তারিত পড়ুন>>

ঋতুবতী নারী নাপাক নয়!

ঋতুবতী নারীদের সম্পর্কে আপনার ভুল ধারণা দূর করুণ। ঋতুস্রাব চলাকালে মেয়েরা প্রকৃতঅর্থে নাপাক হয় না তাঁর প্রমাণ পাওয়া যায় রাসূল (সাঃ)-এর হাদীস থেকে। বিস্তারিত পড়ুন>>

About Syed Rubel

Creative writer and editor of amar bangla post. Syed Rubel create this blog in 2014 and start social bangla bloggin.

Check Also

স্বামীকে সাহয্য

যৌন মিলনের পূর্ণ তৃপ্তি লাভে স্বামীকে সাহায্য করুন

আমাদের দেশের মেয়েরা যৌন মিলনের সময় শুয়ে থাকা ছাড়া স্বামীকে তেমন কোন সাহায্য করে না। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *